বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয় পার্টি

২৫ দিন ধরে কথা বলতে পারছেন না রওশন এরশাদ, অবস্থা সঙ্কটাপন্ন


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৮ অক্টোবর, ২০২১ ৭:১৪ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির (জাপা) সিনিয়র কো-চেয়ারম্যান ৮৫ বছর বয়সী রওশন এরশাদের শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন। জাতীয় সংসদের প্রধান বিরোধীদলীয় নেতা প্রায় ২৫ দিন ধরে কথা বলতে পারছেন না। তিনি নিস্তেজ অবস্থায় আছেন। বর্তমানে তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে লড়ছেন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

মাহমুদ আলম বলেন, তিনি (রওশন এরশাদ) সেন্স লেস অবস্থায় আছেন। মাঝে মধ্যে জ্ঞান ফিরলেও মুহূর্তেই আবার জ্ঞান হারান। শুধু ওষুধ চলছে।

জানা গেছে, জাপা চেয়ারম্যান জি এম কাদের বৃহস্পতিবার দুপুরে সিএমএইচে রওশন এরশাদকে দেখতে গিয়েছিলেন। এ সময় তিনি কথা বলার জন্য অনেক চেষ্টা করেছেন। কিন্তু তা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, গত ১৪ আগস্ট থেকে সিএমএইচে ভর্তি রয়েছেন রওশন এরশাদ। অবস্থার উন্নতি হওয়ায় নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে গত ২৫ আগস্ট তাকে সিএমএইচের অফিসার্স ফ্যামিলি ওয়ার্ডের ভিভিআইপি কেবিনে স্থানান্তর করা হয়েছিল। অবস্থার অবনতি হওয়ায় বর্তমানে আবারও তিনি আইসিইউতে চিকিৎসা নিচ্ছেন।

রোগমুক্তি কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা

রওশন এরশাদের রোগমুক্তি কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের।

আজ বৃহস্পতিবার দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে এই দোয়া মাহফিল হয়।

দোয়া মাহফিলে জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেন, ‘দীর্ঘদিন ধরে বেগম রওশন এরশাদ সিএমএইচে চিকিৎসাধীন। তার ব্লাড প্রেসার ও হার্টবিট ভালো আছে। কিন্তু নিস্তেজ অবস্থায় আছেন তিনি। চিকিৎসকরা ইতিবাচক মতামত দিলে তাকে বিদেশে নেয়া হবে।

জাপা চেয়ারম্যান বলেন, ‘হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের। দীর্ঘদিন ধরেই হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান এ দেশে ভাই ভাই হিসেবে বসবাস করেছে। কখনো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বর্তমানে দেশের সম্প্রীতি বিনষ্ট করতে গভীর ষড়যন্ত্র চলছে। একটি মহল অপচেষ্টা চালাচ্ছে সম্প্রীতির দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে; বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চাচ্ছে।’

জি এম কাদের বলেন, ‘হিন্দুদের বাড়িঘর ও পূজামণ্ডপে হামলা ঠেকাতে ব্যর্থতায় মনে হচ্ছে গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর কাজে ঘাটতি আছে। সরকার উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি তদন্ত কমিটি গঠন করেছে। আমরা দাবি করছি, তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে হবে।’

জাপা চেয়ারম্যান বলেন, ‘দেশের মানুষ উদ্বিগ্ন হয়ে জানতে চায় কে বা কারা এবং কেন এমন ঘৃণ্য ষড়যন্ত্র করছে। দেশের মানুষ কখনোই সাম্প্রদায়িকতা পছন্দ করে না। দেশের মানুষই সাম্প্রদায়িক ষড়যন্ত্র প্রতিহত করবে। এ দেশকে কেউ কখনোই সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে পারবে না।’

দোয়া মাহফিলে অন্যদের মধ্যে বক্তব্য দেন জাপার কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর