রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

ইংল্যান্ডকে ১২৪ রানের মামুলি টার্গেট দিলো বাংলাদেশ


নিজস্ব ক্রীড়া প্রতিবেদক প্রকাশের সময় :২৭ অক্টোবর, ২০২১ ৬:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আমিরাতের উইকেটে রান তাড়া করা কিছুটা সহজ। দুপুরের ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সেটাই দেখিয়েছে। রাতের ম্যাচে প্রমাণ করেছে পাকিস্তান। অথচ ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ব্যাট হাতে কোন দাপট দেখাতে পারেননি লিটন, সাকিব ও মুশফিকরা।

আজ বুধবার আবুদাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টয়েলভ ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন মুশফিকুর রহিম।

ব্যাটিংয়ের শুরুতেই হতাশ করেন দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম। ইনিংসের তৃতীয় ওভারে সাজঘরে ফেরেন লিটন ও নাঈম। মঈন আলীর বলে সুইপ খেলার চেষ্টা করেন লিটন। টাইমিং ঠিক হয়নি। ব্যাটের কানায় লেগে বল চলে যায় স্কয়ার লেগে। সেখানে থাকা লিভিংস্টোন ক্যাচ নিতে ভুল করলেন না। ৮ বলে ৯ রানে বিদায় নেন ডানহাতি ওপেনার।

পরের বলেই মঈন আলীর ফাঁদে পা দেন নাঈম। ইংলিশ অফ স্পিনারের বলে ক্রিজ থেকে বেরিয়ে উড়িয়ে মারেন নাঈম। বল চলে যায় মিডঅনে। ক্যাচ নিয়ে ফিরিয়ে দেন ত্রিস ওকস। ৭ বলে ৫ রানে করেন নাঈম।

দায়িত্ব নিতে পারেননি মিডল অর্ডার ব্যাটসম্যানরাও।

ওয়ানডাউনে নেমে দায়িত্ব নিতে পারলেন না সাকিব আল হাসানও। ষষ্ঠ ওভারে তাঁকে শিকার বানান ওকস। ইংলিশ তারকার লেগ স্টাম্পে থাকা লেংথ বল ফাইন লেগের ওপর দিয়ে খেলতে চেয়েছিলেন সাকিব। কিন্তু জোর দিয়ে মারতে পারেননি। দুর্দান্ত ক্যাচ নিয়ে সাকিবকে (৪) ফিরিয়ে দেন আদিল রশিদ।

এরপর মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিমের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্ট করে বাংলাদেশ। ওই জুটিও বেশিক্ষণ স্থায়ী হয়নি।

মুশফিক রিভার্স সুইপ করতে গিয়ে লিয়াম লিভিংস্টোনের বল তার প্যাডে লাগে। আম্পায়ার তার আপিলে সাড়া দেননি। রিভিউ নেয় ইংল্যান্ড। তারাই জিতেছে। এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেন মুশফিক। তিনি ৩০ বলে ৩ চারে ২৯ রান করেন।

ইংল্যান্ডকে ১২৫ রানের মামুলি টার্গেট দিলো বাংলাদেশ

এরপর শুধু হতাশাই দেখেছে বাংলাদেশ। দায়িত্ব নিতে পারলেন না আফিফ হোসেন। রান আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর বিদায় নেন মাহমুদউল্লাহও। ধুঁকে ধুঁকে অধিনায়ক মাহমুদুল্লাহ ২৪ বলে এক চারে ১৯ রান করে ক্যাচ দিয়ে ফিরে যান।

শেষ দিকে নাসুম চেষ্টা করলেও দ্রুত অভিজ্ঞ ব্যাটারদের হারিয়ে বেশিদূর যেতে পারল না বাংলাদেশ। নাসুম ৯ বলে ১৯ রান করে রান একটু বাড়িয়ে নেন। তবে ভালো উইকেটে বড় রানের যে লক্ষ্যের কথা অধিনায়ক মাহমুদুল্লাহ বলেন তা পূরণ হয়নি।

ইংল্যান্ডের হয়ে স্পিনার মঈন আলী, লিয়াম লিভিংস্টোন ও পেসার টাইমল মিলস দুটি করে উইকেট নেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর