রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে শিক্ষককে আটক করলো র‍্যাব


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২০ অক্টোবর, ২০২১ ৬:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ফেসবুকে ‘ভুয়া’ ভিডিও দিয়ে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের রুমা সরকার নামে একজন শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে র‍্যাব।

আজ বুধবার সকালে রাজধানীর বেইলি রোডের নিজ বাসা থেকে তাকে আটক করা হয়।

র‍্যাবের মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান গণমাধ্যমকে বলেছেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত পরে জানানো হবে।

দুর্গা পূজার সময় থেকে হিন্দু সম্প্রদায়ের উপর যেসব হামলার ঘটনা ঘটেছে, রুমা সরকার সোশাল মিডিয়াতে এসব হামলার প্রতিবাদে টানা পোস্ট দিয়ে আসছিলেন।

তবে কোন ভিডিও পোস্ট করার জেরে তাকে আটক করা হয়েছে সেটা জানা যায়নি।

রুমা সরকার বদরুন্নেসা কলেজে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক। তিনি তার ফেসবুক পেজে নিজেকে বাংলাদেশ টেলিভিশনের একজন আবৃত্তিশিল্পী হিসেবে পরিচয় দিয়েছেন। উচ্চারণ শেখানোর একটি সংগঠনের প্রতিষ্ঠাতা তিনি।

মঙ্গলবার মধ্যরাতে তার ফেসবুকে সর্বশেষ পোস্টে লেখা রয়েছে, ‘এত রাতে দরজায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তার দরজায় নক করা হচ্ছে। আমার বাসায় এত রাতে কারা কলিং বেল চাপছে, বলছে আইনশৃঙ্খলা বাহিনী।’

দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা শহরের একটি পূজামণ্ডপে ইসলামের পবিত্র গ্রন্থ কোরআন পাওয়ার অভিযোগে পূজামণ্ডপে হামলা চালানো হয়। এরপর টানা কয়েকদিন নোয়াখালী, ঢাকা, কিশোরগঞ্জ, ফেনী, চাঁদপুর, রংপুর, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় হিন্দু ধর্মাবলম্বীদের পূজামণ্ডপ, মন্দির, স্থাপনা ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে। এসময় সহিংসতায় প্রাণহানির ঘটনাও ঘটেছে।

শুক্রবার জুমার নামাজের পর ঢাকায় সংঘর্ষ হয়েছে। সরকারের কঠোর হুঁশিয়ারের মধ্যেও ফেসবুকে একটি কমেন্টের জেরে রংপুরের পীরগঞ্জ এলাকায় হিন্দু ধর্মাবলম্বীদের ২০টির মতো বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর