মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

১১ ঘণ্টা পর মোবাইল ফোনে চালু হলো ফোরজি ও  থ্রিজি ইন্টারনেট


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৫ অক্টোবর, ২০২১ ৫:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

প্রায় ১১ ঘণ্টা পর আবার সচল হতে শুরু করেছে মোবাইল ফোনে ফোরজি ও  থ্রিজি ইন্টারনেট। আজ শুক্রবার বিকেল ৪টার পর রাজধানীসহ দেশের বিভিন্ন জেলার গ্রাহকেরা এখন মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রি. জে. এহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ধীরে ধীরে কাজ চলছে। ঘণ্টা দুয়েকের মধ্যে সারাদেশে মোবাইল ফোনের ইন্টারনেট আগের মতো স্বাভাবিক অবস্থায় ফিরবে।

এর আগে আজ শুক্রবার ভোর পাঁচটা থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় মোবাইল ফোনে দ্রুতগতির ফোরজি ও  থ্রিজি ইন্টারনেট সেবা বন্ধ ছিল।

সোশাল মিডিয়ায় সাম্প্রদায়িক উসকানি ছড়িয়ে দুদিন আগে কুমিল্লাসহ কয়েকটি জেলায় পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাংচুরের ঘটনায় বুধবার থেকেই ছয় জেলায় মোবাইল ফোনে উচ্চগতির ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়েছিল।

শুক্রবার বিজয়া দশমীর দিন সকাল থেকে সারা দেশেই একই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মোবাইল ফোন অপারেটদের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা।

তারা বলছেন, টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির নির্দেশনা পেয়েই শুক্রবার ভোর ৫টা থেকে তারা ফোরজি ও  থ্রিজি ইন্টারনেট সেবা বন্ধ রেখেছেন।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সেবা বন্ধ রাখতে বলেছে বিটিআরসি।

অনিবার্য কারণে ফোরজি ও  থ্রিজি সেবা সাময়িকভাবে বন্ধের কথা জানিয়েছেন গ্রামীণ ফোনের হেড অফ এক্সটার্নাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান। সাময়িক অসুবিধার জন্য দুঃখপ্রকাশও করেন তিনি।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেন, কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রায় সাড়ে ১১ কোটি আর ব্রন্ডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১ কোটির কিছু বেশি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর