বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

আবার হাসপাতালে ভর্তি খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১২ অক্টোবর, ২০২১ ৬:১০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

স্বাস্থ্য পরীক্ষা করাতে এসে রাজধানীর এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

হসপিটালের মেডিকেল সাভিসেসের ভারপ্রাপ্ত পরিচালন ডা. আরিফ মাহমুদ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, কিছু শারীরিক পরীক্ষা জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালের ১০বি ওয়ার্ডের ১০২০৪ নম্বর কেবিনে ভর্তি করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে নিয়মিত চেকআপের অংশ হিসেবে হাসপাতালে যান খালেদা জিয়া। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার সঙ্গে রয়েছেন।

খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন গণমাধ্যমকে বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) বেশ কিছুদিন ধরেই অসুস্থ বোধ করছেন। শরীরে জ্বরও আছে কিছুটা। এভারকেয়ারে বিশেষজ্ঞ চিকিৎসক শাহাব উদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড উনার সব কিছু পর্যালোচনা করবে। বোর্ড তাকে দেখবে, এর পর জানানো হবে খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা।

দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছেন খালেদা জিয়া। গত ১০ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৫৪ দিন পর ১৯ জুন তিনি গুলশানের বাসায় ফেরেন। একমাস পর ১৯ জুলাই তিনি করোনা টিকার প্রথম ডোজ এবং ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ নেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় তার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর প্রথমে পুরান ঢাকার বিশেষ কারাগার ও পরে কারাবন্দি অবস্থায় বিএসএমইউর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। পরবর্তীতে দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে খালেদা জিয়ার পরিবারের আবেদনের প্রেক্ষিতে সরকার নির্বাহী আদেশে তার ছয় মাসের সাজা স্থগিত করে মুক্তি দেয়। এরপর আরও তিন দফায় তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর