মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

৬ ঘণ্টায় ৫২ হাজার কোটি টাকার ক্ষতি জাকারবার্গের


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ অক্টোবর, ২০২১ ৯:২৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্ম প্রায় ছয় ঘণ্টার জন্য বন্ধ হয়ে যাওয়ায় প্রতিষ্ঠানগুলোর কর্ণধার মার্ক জাকারবার্গের ৬০০ কোটি মার্কিন ডলারের বেশি ক্ষতি হয়েছে। বাংলাদেশি মুদ্র্যা যার পরিমাণ ৫১ হাজার ৪১২ কোটি টাকারও বেশি।

বিশ্বের ধনাঢ্য ব্যক্তিদের তালিকা থেকেও একধাপ নিচে নেমে গেছে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের নাম।

মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনীতি বিষয়ক সংবাদমাধ্যম ব্লুমবার্গের প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

শেয়ার বাজারেও ধসের মুখে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্ম ফেসবুক। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার ফেসবুকের শেয়ারের ৪ দশমিক ৯ শতাংশ দরপতন হয়। এতে সেপ্টেম্বরের মাঝামাঝির পর থেকে দরপতন হলো ১৫ শতাংশ।

সোমবার দিনের শেষে জাকারবার্গের সম্পদের পরিমাণ কয়েক ঘণ্টার ব্যবধানে ছয় বিলিয়ন ডলার কমে ১২১ দশমিক ৬ বিলিয়ন ডলারে গিয়ে দাঁড়ায়। কয়েক সপ্তাহের ব্যবধানে প্রায় ১৪০ বিলিয়ন ডলার থেকে কমতে কমতে জাকারবার্গের সম্পদের পরিমাণ ১২১ বিলিয়নে নেমে গেলো।

ব্লুমবার্গের তথ্য অনুযায়ী, বিশ্বের ধনীদের তালিকায় বিল গেটসের নিচে পঞ্চম অবস্থানে চলে গেছে মার্ক জাকারবার্গের নাম।

৬ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হলো ফেসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় সময় সোমবার সকাল পৌনে ১১টার দিকে সার্ভার ডাউন হওয়ার কারণে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ অচল হয়ে পড়ে।

সার্ভার ডাউন হওয়ার কারণে বিশ্বব্যাপী কোটি কোটি মানুষ তাদের ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মের মাধ্যমে বন্ধু, পরিবার ও অন্যান্যদের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না।

বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি গতকাল সোমবার রাত পৌনে ১০টার পর থেকে বাংলাদেশেও এ সমস্যা দেখা দেয়।

টানা ছয় ঘণ্টা বন্ধ থাকার পর আজ মঙ্গলবার (৫ অক্টোবর) ভোর পৌনে ৪টার দিকে সচল হয় ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম। গ্রাহকেরা আগের মতো আবার ব্যবহার করতে পারছেন এসব অ্যাপ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর