শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

জামায়াতের সেক্রেটারি গোলাম পরওয়ারসহ ৯ নেতা আটক


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৬ সেপ্টেম্বর, ২০২১ ৮:৩৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য মিয়া গোলাম পরওয়ারসহ দলটির ৯ নেতাকে আটক করেছে পুলিশ।

সোমবার রাত ৮টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে রয়েছেন-জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ও হামিদুর রহমান আজাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আবদুর রব, অধ্যক্ষ ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াসিন আরাফাত, মনিরুল ইসলাম ও কোরবান আলী।

তবে জামায়াতের দাবি, পুলিশ তাদের ১০ জন নেতাকে আটক করেছে। বাকি ১ জনের নাম জানা যায়নি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশানের বিভাগের উপ-কমিশনার মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, রাষ্ট্রদ্রোহের ষড়যন্ত্র এবং দেশকে অস্থিতিশীল করতে জামায়াত নেতারা সেখানে গোপন বৈঠকে মিলিত হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ভাটারা থানা পুলিশ তাদের আটক করে।

এদিকে জামায়াতে ইসলামের এক বিবৃতিতে বলা হয়, জামায়াতের নিয়মিত কাজের অংশ হিসেবে জামায়াতের সেক্রেটারি জেনারেলের সভাপতিত্বে এক বৈঠকের আয়োজন করা হয়। এই বৈঠক থেকে জামায়াতের ৭ জন কেন্দ্রীয় নেতাসহ ১০ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সবাইকে মুক্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

উল্লেখ্য, ২০১৬ সালের নভেম্বর থেকে ২৫ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত জামায়াতের নায়েবে আমির হিসেবে দায়িত্ব পালন করেছেন মিয়া গোলাম পরওয়ার। এছাড়া তিনি বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতির দায়িত্বও পালন করেন।

এর আগে গোলাম পরওয়ার ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসন থেকে জামায়াত থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর