সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

শাহজাদপুরের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন আর নেই


প্রতিনিধি, রাজশাহী প্রকাশের সময় :২ সেপ্টেম্বর, ২০২১ ৯:৫০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন আর নেই। করোনায় আক্রান্ত হয়ে তুরস্কের ইস্তাম্বুলের মেমোরিয়াল হাসপাতালে স্থানীয় সময় বুধবার রাত ৩ টা ১৩ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

হাসিবুর রহমান স্বপনের একান্ত সহকারী আশিকুল হক দিনার বলেন, হাসিবুর রহমান গত কোরবানি ঈদের পরের দিন থেকে করোনায় আক্রান্ত হন। এরপর তিনি রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তিন দিন আগে উন্নত চিকিৎসার জন্য তুরস্কের মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি জানান, আগামীকাল শুক্রবার ভোর ৫টায় তার মৃতদেহ দেশে আসবে। এরপর সকাল ১০টার দিকে সংসদ ভবন চত্বরে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সেখান থেকে মৃতদেহ নিয়ে আসা হবে তার নির্বাচনী এলাকা শাহজাদপুরে। সেখানে জুমার নামাজের পর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে শাহজাদপুরের চুনিয়াখালিপাড়ায় তার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

তার মৃত্যুতে শাহজাদপুর ও সিরাজগঞ্জের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জেলা ও উপজেলা আওয়ামী লীগের সব নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ।

হাসিবুর রহমান স্বপন ১৯৫৬ সালের ১৬ জুন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার দ্বারিয়াপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৯৬ সালের সংসদ নির্বাচনে তৎকালীন সিরাজগঞ্জ-৭ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

১৯৯৮ সালে তিনি দল থেকে পদত্যাগ করে আওয়ামী লীগে যোগ দেন। এরপর সংসদ সদস্য পথ হারান তিনি।

পরবর্তীতে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপন।

সিরাজগঞ্জ-৬ আসনে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর