সোমবার, ১৩ মে, ২০২৪ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ৪ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

৩ সেপ্টেম্বর থেকে ভারতের সঙ্গে ফ্লাইট চালু


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৮ আগস্ট, ২০২১ ৯:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আগামী ৩ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের মধ্যে ফ্লাইট পুনরায় চালু হচ্ছে। করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর এয়ার বাবল চুক্তির আওতায় দুই দেশের মধ্যে আকাশপথের এই যোগাযোগ চালু হচ্ছে। তবে টুরিস্ট ভিসাধারী যাত্রীদের ওই তারিখ থেকে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

শনিবার ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে গত এপ্রিল থেকে বাংলাদেশ-ভারতের সঙ্গে ফ্লাইট স্থগিত রয়েছে। তবে পরিস্থিতির উন্নতির সঙ্গে সঙ্গে দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা শুরু হয়। গত ৪ আগস্ট বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ভারতের বেসামরিক বিমান চলাচল অধিদপ্তরকে (ডিজিজিএ) এয়ার বাবল চুক্তির আওতায় পুনরায় ফ্লাইট চালুর অনুমোদন চেয়ে একটি চিঠি দেয় পাঠায়।

এই চিঠির পরিপ্রেক্ষিতে আজ ভারত কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশের প্রস্তাব পর্যালোচনার পর ভারত ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিক পর্যায়ে ভারত সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

এর মধ্যে স্পাইসজেট সপ্তাহে তিনটি, ইন্ডিগো সপ্তাহে দুটি ও এয়ার ইন্ডিয়া সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনা করবে। বাংলাদেশ থেকে সপ্তাহের কোন দিন কোন ফ্লাইট চলবে তা এখনও জানানো হয়নি।

ভারতের সঙ্গে সরাসরি ফ্লাইট চলাচল বন্ধ থাকলেও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ইউরোপ ও মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে বাংলাদেশের যোগাযোগ চালু রয়েছে। করোনাভাইরাসের দুই ডোজ টিকা নিয়ে স্বাস্থ্যবিধি মেনে ওই দেশগুলোতে ফ্লাইট চলাচল অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর