রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

টানা বৃষ্টিতে ডুবলো চট্টগ্রাম শহরের কয়েকটি এলাকা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৫ আগস্ট, ২০২১ ১:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীতে কয়েক ঘণ্টার টানা বৃষ্টিতে ডুবে গেছে বেশ কয়েকটি এলাকা। মঙ্গলবার মধ্যরাত থেকে আজ বুধবার সকাল পর্যন্ত টানা ভারী বর্ষণে নগরীর ষোলশহর, মুরাদপুর, বাকলিয়া, আগ্রাবাদ, হালিশহরসহ বিভিন্ন এলাকা হাঁটু থেকে কোমর সমান পানিতে ডুবে যায়। কোথাও কোথাও বাসা বাড়ি থেকে শুরু করে পানি ঢুকে যায় দোকানপাটেও। এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরীবাসী।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (আজ দুপুর ১২টা পর্যন্ত) ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। আর নগরের আমবাগান আবহাওয়া দপ্তর বলেছে, একই সময়ের ব্যবধানে সেখানে ১১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমদ বলেন, বৃষ্টির সাথে সকাল ৯টার পর জোয়ার হওয়ার কারণে নগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

গতকাল মধ্যরাত থেকে সকাল পর্যন্ত বৃষ্টির কারণে চট্টগ্রাম নগরের জামালখান বাই লেন, রহমতগঞ্জ, কাপাসগোলা, ডিসি রোড, ষোলশহর, বাকলিয়া, হালিশহর, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকাসহ বিভিন্ন এলাকায় কোথাও হাঁটু, আবার কোথাও কোমর সমান পানি জমেছে। এ কারণে ভোগান্তি পোহাতে হয় অফিসগামী ছাড়াও বিভিন্ন কাজে বের হওয়া সাধারণ মানুষকে।

এদিকে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় নগরীর বিভিন্ন এলাকায় নালা-নর্দমা ও খাল ভরাট হয়ে যাওয়া অতিবৃষ্টিতে দুর্ভোগে পড়েছে নগরবাসী।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর