শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

মৃত্যুর সংখ্যা আরও কমলো, ২৪ ঘন্টায় ১২০


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২১ আগস্ট, ২০২১ ৫:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্যহারে কমছে। গত সাত দিনেরও বেশি সময় ধরে মৃত্যুর সংখ্যা দুইশ’র নিচে রয়েছে। এর আগে প্রতিদিন মৃত্যু ছিল ২শ’র বেশি মানুষের।

গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় আরও ১২০ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৯১ জন।

এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১৪৩ জনে। শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৫৭ হাজার ১৯৪ জনে।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল শুক্রবার দেশে করোনায় সংক্রমিত হয়ে ১৪৫ জনের মৃত্যু হয়। এ সময় করোনা শনাক্ত হয় ৫ হাজার ৯৯৩ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৮৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬৯ জন পুরুষ এবং ৫১ নারী।

মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৪০ জন। এছাড়া চট্টগ্রামে ২৭, রাজশাহীতে ৯, খুলনায় ১৫, বরিশালে ৩, সিলেটে ১৩, রংপুরে ৭ এবং ময়মনসিংহে ৬ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় ৭৭ জন ষাটোর্ধ্ব ব্যক্তি মারা গেছেন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৪, ৪১ থেকে ৫০ বছরের ১৪, ৩১ থেকে ৪০ বছরের ৪ এবং ১০ বছরের কম বয়সী ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৬৬৬ জন। এ নিয়ে দেশে মোট ১৩ লাখ ৫৫ হাজার ৪২১ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর