রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

১১ আগস্ট থেকে খুলছে অফিস ও দোকানপাট, চলবে গণপরিবহন


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :৩ আগস্ট, ২০২১ ৩:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউনের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। এরপর ১১ আগস্ট থেকে সরকারী-বেসরকারী অফিস-আদালত এবং দোকানপাট ও শপিংমল খুলে দেওয়া হবে। চলবে গণপরিবহনও।

আজ (৩ আগস্ট) মঙ্গলবার আন্ত:মন্ত্রণালয়ের ভার্চুয়ালি বৈঠক শেষে সচিবালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ তথ্য জানান।

আ ক ম মোজাম্মেল হক বলেন, করোনার টিকা নেওয়া ছাড়া কেউ অফিস, দোকান, ব্যবসা প্রতিষ্ঠানে আসতে পারবে না।

তিনি বলেন, প্রত্যেক ওয়ার্ডে, গ্রামে গ্রামে নন্যুতম ২টি করে কেন্দ্র করা হচ্ছে। এক সপ্তাহে ১ কোটি লোককে টিকা দেওয়া হবে। ১৪ হাজার কেন্দ্রে একযোগে সপ্তাহব্যাপী টিকা দেওয়া হবে।

মোজাম্মেল হক বলেন, আগামী ১ সপ্তাহে ১ কোটি মানুষকে টিকা দিবে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওয়ার্ড-ইউনিয়নে ৫ থেকে ৭টা কেন্দ্র করে ১ কোটি মানুষকে টিকা দেওয়া হবে। মানুষকে টিকা নিতে দৌঁড়াতে হবে না, আমাদের লোকজনই তাদের কাছে পৌঁছে যাবে।

এর আগে বেলা সোয়া ১১টায় মন্ত্রিপরিষদের সভাকক্ষে সভাটি শুরু হয়। সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়াও ভার্চুয়ালি মন্ত্রী-প্রতিমন্ত্রীরা যুক্ত ছিলেন।

লকডাউনের মধ্যে শিল্পকারখানা খুলে দেওয়ায় করোনার সংক্রমণ বাড়বে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। স্বাস্থ্যমন্ত্রীও গতকাল সোমবার এক অনুষ্ঠানে সংক্রমণ বাড়ার আশঙ্কা প্রকাশ করেন। এমন পরিস্থিতিতে স্বাস্থ্য অধিদপ্তর চলমান কঠোর লকডাউন আরও কিছু দিন বাড়ানোর সুপারিশ করে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর