রবিবার, ১২ মে, ২০২৪ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

লকডাউনের সময়সীমা বাড়ানো হলো আরও ৫ দিন


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :৩ আগস্ট, ২০২১ ২:২৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউনের সময়সীমা আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার।

আজ (৩ আগস্ট) মঙ্গলবার আন্ত:মন্ত্রণালয়ের ভার্চুয়ালি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে সচিবালয়ে আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের জানান, ১১ আগস্টের পর করোনার টিকা ছাড়া কেউ চলাচল করলে শাস্তির মুখোমুখি হতে হবে। অবশ্যই টিকা নিতে হবে। ১৪ হাজার কেন্দ্রে টিকা দেওয়া হবে। আইন না করলেও অধ্যাদেশ জারি করে হলেও শাস্তি দেওয়ার ক্ষমতা দেওয়া হবে।

সভায় ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী, ১৬ জন সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্টরা অংশ নেন।

করোনার সংক্রমণ কমাতে সব ধরনের অফিস বন্ধ রেখে গত ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন কার্যকর করে সরকার। এরপর কোরবানির ঈদের আগে গত ১৫ জুলাই থেকে আট দিনের জন্য লকডাউন তুলে নেওয়া হয়। গত ২৩ জুলাই থেকে আবার ১৪ দিনের কঠোর লকডাউন চলছে। শেষ ধাপের লকডাউন মধ্যে সব ধরনের শিল্প-কলকারখানা বন্ধ রাখা হলেও রোববার থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানাগুলো খুলে দেওয়া হয়েছে।

লকডাউনের মধ্যে শিল্পকারখানা খুলে দেওয়ায় করোনার সংক্রমণ বাড়বে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। স্বাস্থ্যমন্ত্রীও গতকাল সোমবার এক অনুষ্ঠানে সংক্রমণ বাড়ার আশঙ্কা প্রকাশ করেন। এমন পরিস্থিতিতে স্বাস্থ্য অধিদপ্তর চলমান কঠোর লকডাউন আরও কিছু দিন বাড়ানোর সুপারিশ করে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর