শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :১৫ জুলাই, ২০২১ ৮:৩৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামে আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষা কমার কারণে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ৭৬৮ জনকে শনাক্ত করা হয়েছে। এ সময় করোনায় সংক্রমিত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনাসংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল বুধবার চট্টগ্রামে ২ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ১ হাজার ৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। এটি ছিল চট্টগ্রামে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ৩৪ দশমিক ৯৫ শতাংশ। এ সময় করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যুর খবর দিয়েছিল জেলা সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪২১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ৩১.৪৩ শতাংশ।

শনাক্ত রোগীদের মধ্যে ৪৭৪ জন নগরীর ও ২৯৪ জন উপজেলার বাসিন্দা। উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে, লোহাগাড়ায় ১২ জন, সাতকানিয়ার সাতজন, বাঁশখালীতে নয়জন, আনোয়ারায় সাতজন, চন্দনাইশে ১২ জন, পটিয়ায় ৩৬ জন, বোয়ালখালীতে ১৯ জন, রাঙ্গুনিয়ায় ২৪ জন, রাউজানে ১৪ জন, ফটিকছড়িতে ৪২ জন, হাটহাজারীতে ৫৩ জন, সীতাকুণ্ডের ১৮ জন, মিরসরাইয়ের ২৯ জন ও সন্দ্বীপের ১২ জন রয়েছেন।

মারা যাওয়া রোগীদের মধ্যে ৭ জন উপজেলার ও ৩ জন নগরীর বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫১১ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২৯৯ জন। আর চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৫৫৫ জন।

উল্লেখ্য, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর