রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

লকডাউনেও কোম্পানীগঞ্জে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৮


প্রতিনিধি, নোয়াখালী প্রকাশের সময় :২ জুলাই, ২০২১ ১০:৪৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কঠোর লকডাউনের মধ্যেও নোয়াখালীর কোম্পানীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষ হয়েছে। এ সময় গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে আট জন গুলিবিদ্ধ হয়েছেন। ভাঙচুর করা হয়েছে কয়েকটি বাড়িঘর। বসুরহাট পৌর সভার মেয়র আব্দুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের অনুসারীরা এ সংঘর্ষে জড়ায়।

গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) রাত ১০টার দিকে উপজেলার চরএলাহী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে দফায় দফায় দুপক্ষের মধ্যে এ হামলার ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন-চর এলাহী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার হেলাল উদ্দিন (৩৫), ফিরোজ (২৫), সাদ্দাম হোসেন (৪০), ইলিয়াছ (২৫), ইউছুফ (৩০), রুবেল (২৮), সবুজ (৩৫) এবং মো. বাহার (৩০)। তাদের উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পূর্ব শত্রুতার জের ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাদের মির্জার অনুসারী চর এলাহী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গনি ও বাদলের অনুসারী চর এলাহী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও তাদের কর্মী-সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আবদুল গনির অনুসারীরা প্রথমে চরএলাহী বাজারে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে চেয়ারম্যান রাজ্জাকের কয়েকজন অনুসারীকে মারধর করেন। এরপর রাজ্জাকের অনুসারীরা সংঘবদ্ধ হয়ে গনির অনুসারীদের ওপর পাল্টা হামলা চালালে দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, হামলা ও সংঘর্ষ শুরু হয়। এ সময় ককটেল বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যায়।

তবে আহতরা সবাই আব্দুল গনির কর্মী-সমর্থক বলে জানা গেছে।

জানা গেছে, এ ঘটনায় আজ শুক্রবার সকাল পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাইফুদ্দিন আনোয়ার সাংবাদিকদের বলেন, ‘উপজেলা সদর থেকে ২৫ কিলোমিটার দূরে এ হামলার ঘটনা ঘটেছে। কয়েকজন ছররা গুলিতে আহত হয়েছেন। আবার কারো কারো মাথায় ককটেলের স্প্রিন্টার লেগেছে।’

ঘটনার সঙ্গে জড়িতদের আটক করতে পুলিশ অভিযান শুরু করেছে বলে তিনি জানান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর