বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

মগবাজারে বিস্ফোরণ: ঘটনা জানতে ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৮ জুন, ২০২১ ১১:০১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। কীভাবে এই বিস্ফোরণ হয়েছে, তা খুঁজে বের করবে এ কমিটি। আজ সোমবার (২৮ জুন) সকালে ফায়ার সার্ভিসের ঢাকার উপপরিচালক (ডিডি) দিনমণি শর্মা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমানকে। কমিটির বাকি সদস্যরা হলেন-উপপরিচালক (ঢাকা) দিনমনি শর্মা, সহকারী পরিচালক (ঢাকা) ছালেহ উদ্দিন আহমেদ, উপ-সহকারী পরিচালক (ঢাকা জোন-০১) মো. বজলুল রশিদ ও ও্যার হাউজের পরিদর্শন মণ্ডল।

জানা গেছে, সাত দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

এর আগে গতকাল রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মগবাজারে শরমা হাউসে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় অবস্থিত ‘রাখি নীড়’ নামের একটি তিনতলা ভবন ধসে নারী ও শিশুসহ অন্তত সাতজন নিহত হন। আহত হন ওই ভবনের বাসিন্দা, সামনের রাস্তায় থাকা বাসযাত্রী, পথচারীসহ শতাধিক। এর মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। আহত চারশোর ও বেশি।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন গতকাল রাতে সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে গ্যাস বিস্ফোরণ থেকে এ ঘটনা ঘটেছে বলে তারা ধারণা করছেন। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কীভাবে এই বিস্ফোরণ, তা বলা সম্ভব নয়।

আরও পড়ুন:

https://rajnitisangbad.com/2021/06/27/%e0%a6%b0%e0%a6%be%e0%a6%9c%e0%a6%a7%e0%a6%be%e0%a6%a8%e0%a7%80%e0%a6%b0-%e0%a6%ae%e0%a6%97%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9c%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%ad%e0%a7%9f%e0%a6%be%e0%a6%ac%e0%a6%b9/

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর