বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণ, মৃত্যু বেড়ে ৭


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৭ জুন, ২০২১ ১১:১০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর মগবাজার ওয়ারলেসে গেট এলাকায় আড়ংয়ের পাশে একটি তিনতলা ভবনের নিচ তলায় ভয়াবহ গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে ভবনটি ধসে পড়ে। এতে সাতজন মারা গেছেন। অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

মৃতদের মধ্যে একজন শিশু রয়েছে। হতাহতদের বিস্তারিত তথ্য ও পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি।

রোববার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট কাজ করছে।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবুল বাশার জানিয়েছেন, শরমা হাউসে (৭৯/১) সারকুলার রোডে তিন তলা পুরাতন ভবনের নিচ তলায় গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি সাংবাদিকদের বলেন, ‘ফায়ার সার্ভিসের সঙ্গে কথা বলে আমরা যেটা জেনেছি, এখানে যে শরমা হাউস ছিল, মূলত সেখান থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটে। সেখানে খুব সম্ভবত গ্যাস জমেছিল এবং এই গ্যাস বিস্ফোরণের কারণে আশেপাশের সাতটা বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়েছে। দুইটা বাস বিধ্বস্তের মতো হয়েছে। এখন পর্যন্ত আমরা সাতজন মারা গেছে বলে খবর পেয়েছি।’

প্রত্যক্ষদর্শী পথচারী জান্নাত আরা সাংবাদিকদের বলেন, ঘটনাস্থলের অদূরে একটি ভবনে নীচে তিনি দাঁড়িয়ে ছিলেন। এ সময় বিকট তিনি শব্দ শুনতে পান। তিনি যে ভবনের নিচে ছিলেন, সেটার কিছু পলেস্তারা ধসে বৈদ্যুতিক ট্রান্সফরমারের ওপর পড়ে। এরপর ট্রান্সফর্মার বিস্ফোরণে আগুন ধরে যায়। সেই আগুন উড়ালসড়কের ওপরে ও নিচে যাত্রীবাহী বাসে ছড়িয়ে পড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

জানা গেছে, ভবনটির নিচতলায় সিঙ্গার শো-রুম, শর্মা হাউস ও গ্র্যান্ড কনফেকশনারি দোকান রয়েছে। বিস্ফোরণের সময় সিঙ্গার শো-রুমের ভেতর থেকে জেনারেটর উড়ে এসে রাস্তায় বাসে পড়ে। এতে দুটি বাসের কাচসহ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিস্ফোরণে দুটি বাসের যাত্রীরা হতাহত হয়েছেন। অন্তত ৫০ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক পাথর শংকর পাল জানান, ভর্তি হওয়া আরও ১০ জনের অবস্থা গুরুতর।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর