রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

যুক্তরাষ্ট্রে গেলেন না কাদের মির্জা, ফিরে গেলেন বিমানবন্দর থেকে


প্রতিনিধি, নোয়াখালী প্রকাশের সময় :১০ জুন, ২০২১ ১১:৪৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার যুক্তরাষ্ট্র যাওয়ার কথা ছিল। সবকিছু ঠিকঠাক। বৃহস্পতিবার (৯ জুন) ভোর সাড়ে ৪টায় তার শাহজালাল বিমানবন্দর থেকে আমেরিকার উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল।

বিমানের শিডিউল মোতাবেক বিমানবন্দরেও গিয়েছিলেন কাদের মির্জা। কিন্তু শেষ পর্যন্ত তিনি সিদ্ধান্ত পাল্টান। ফিরে আসেন বিমানবন্দর থেকে।

কাদের মির্জা বিমানবন্দর থেকে ফিরে আসার খবরে বসুরহাটে তার অনুসারী নেতা-কর্মী ও সাধারণ মানুষের মধ্যে কৌতূহল সৃষ্টি হয়। কী কারণে সব ঠিকঠাক থাকার পরও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা বিদেশে গেলেন না?

এ বিষয়ে কাদের মির্জা রাজনীতি সংবাদকে বলেন, বুধবার ভোর সাড়ে ৪টায় আমার বিমানবন্দর ত্যাগ করার কথা ছিল। কিন্তু আমি আমেরিকায় যাইনি। সন্ত্রাসীরা কোম্পানীগঞ্জের বিভিন্ন জায়গায় অস্ত্র নিয়ে মহড়া দিয়ে নাশকতার চেষ্টা করেছে। নেতা-কর্মীদের নিরাপত্তার কথা বিবেচনা করে চিকিৎসার জন্য আমেরিকা সফর বাতিল করেছি।

এর আগে মঙ্গলবার ভোরে মা-বাবার কবর জেয়ারত করে আমেরিকার উদ্দেশ্যে কোম্পানীগঞ্জ ত্যাগ করেন কাদের মির্জা। আগামী ২৩ জুন তার দেশে ফেরারও কথা ছিল।

উল্লেখ্য, বসুরহাট পৌরসভা নির্বাচনের প্রাক্কালে গত বছরের ৩১ ডিসেম্বর নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় দলের সংসদ সদস্যদের সমালোচনা করে সারাদেশে আলোচনায় আসেন কাদের মির্জা। স্থানীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে দলীয় প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধের ঘটনায় সম্প্রতি দুটি সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলা হয়েছে। এমন পরিস্থিতিতে ৩১ মার্চ দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন কাদের মির্জা। পদত্যাগের ৪৫ দিনের মাথায় ১৬ মে কাদের মির্জা আবার দলে ফিরে আসেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর