বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ | ১৪ চৈত্র, ১৪৩০ | ১৭ রমজান, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

বিএনপি নেতা শামসুল হক আর নেই


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৮ জুন, ২০২১ ৮:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও যুবদলের কেন্দ্রীয় ক‌মি‌টির সা‌বেক সদস্য শামসুল হক আর নেই।

আজ মঙ্গলবার (৮ জুন) সকাল সাড়ে ৯টায় হৃদ‌রো‌গে আক্রান্ত হ‌য়ে রাজধানীর এক‌টি বেসরকারি হাসপাতা‌লে চি‌কিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

শামসুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে বিশ্বাসী মরহুম শামসুল হক চট্টগ্রাম মহানগর বিএনপিকে শক্তিশালী করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। এছাড়া বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন-সংগ্রামে তার সাহসী ভূমিকা ছিল প্রশংসনীয়। দোয়া করি, মহান রাব্বুল আলামীন যেন তাকে বেহেস্ত নসীব এবং শোকার্ত পরিবারবর্গকে এই মৃত্য শোকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।

শামসুল হকের মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মন্জুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির হোসেন।

এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, শামসুল হক বিএনপির একজন দায়িত্বশীল ও কর্মীবান্ধব নেতা ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত ও ব্যথিত। তিনি ৮০ র দশকে চট্টগ্রামের একজন দায়িত্বশীল যুবনেতা ছিলেন। চট্টগ্রামে যুবদলকে শক্তিশালী সংগঠনে পরিনত করতে তিনি গুরুতপূর্ন ভূমিকা রেখেছিলেন। তার মৃত্যু আমাদের জন্য অত্যন্ত বেদনার। তার মৃত্যুতে বিএনপি দলের একজন যোগ্য নেতাকে হারালো। তার মৃত্যুতে যে শূণ্যতার সৃষ্টি হবে তা সহজে পূরন হবার নয়। দলের প্রতি তার অবদান বিএনপি আজীবন স্বরণে রাখবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর