মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

চেনা রূপে ফিরছে ঢাকা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৬ মে, ২০২১ ১:২৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাস্তায় যানজট, গন্তব্যে যেতে দীর্ঘ সময় অপেক্ষা, গণপরিবহনে উঠতে হুড়োহুড়ি-এটাই রাজধানীর চেনা রূপ। তবে পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে রাজধানীর চিত্র ছিল ভিন্ন। রাস্তা ছিল প্রায় ফাঁকা, ছিল না যানজট। ঈদের ছুটি শেষে আবারও চেনা রূপে ফিরছে রাজধানী। আজ রোববার (১৬ মে) সকাল থেকে রাজধানীতে ফিরতে শুরু করেছে লোকজন। শহরের প্রধান প্রধান সড়কে যানবাহনের চাপ বাড়ছে। বাড়ছে যাত্রীর সংখ্যাও।

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, তবে ঢাকার পুরোপুরি ‘স্বরূপে’ ফিরতে আরও কয়েক দিন লেগে যাবে।

আজ সকালে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, যানবাহনের চাপ বেড়েছে। গত দুদিন রাস্তাঘাটে যানবাহন কম থাকায় ট্রাফিক পুলিশের তৎপরতা তেমন চোখে পড়েনি। তবে আজ সকাল থেকেই বিভিন্ন সিগন্যালে ট্রাফিক পুলিশের তৎপরতা দেখা যায়। যানবাহনের সংখ্যা বাড়লেও রাজধানীজুড়ে এখনও ঈদের আমেজ রয়ে গেছে। মার্কেট ও শপিং মল এখনও বন্ধ রয়েছে। তবে ফুটপাতের পাশে কিছু কিছু দোকানিকে বিক্রির আশায় পণ্য সাজিয়ে নিয়ে বসে থাকতে দেখা গেছে।

দেখা যায়, বাস, লেগুনা, সিএনজি, প্রাইভেটকার, রিকশাসহ ঢাকার অন্যান্য যান চলাচল করছে। অফিস-আদালত খোলা থাকায় রাস্তায় মানুষের আনাগোনাও রয়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অল্প অল্প রাস্তায় বের হচ্ছেন।

একটি বেসরকারি ব্যাংকের কর্মী মো. শমসের আলী গ্রামের বাড়ি মাগুরার শ্রীপুর থেকে ফিরেছেন ঢাকায়। তিনি বলেন, ‘প্রিয়জনদের সঙ্গে ঈদের ছুটি কাটাতে গ্রামে গিয়েছিলাম। ঈদের পর অফিস খুলেছে। প্রথমে বাসায় যাব, তারপর ফ্রেশ হয়ে অফিসে যাবো।’

রাজধানীর ব্যস্ততম এলাকা ফার্মগেটে গিয়ে দেখা গেছে, গত কয়েক দিনের তুলনায় যানবাহনের চাপ বেড়েছে। মিরপুরের ইটিসি বাসের চালক সাইদুল হক বলেন, ‘মানুষের চাপ বাড়ছে, তয় রাস্তাঘাট অখনো ফাঁকা। কোথাও জাম নাই।’

ফার্মগেটে কর্তব্যরত ট্রাফিক কনস্টেবল নুরুল আমিন জানান, ছুটি শেষে আজ থেকে রাস্তায় ধীরে ধীরে যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। তবে রাজধানী স্বাভাবিক রূপে ফিরতে আরও কয়েকদিন লাগবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর