শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

গাজীপুরে পুলিশের সঙ্গে হেফাজতের সংঘর্ষ, পুলিশসহ আহত ২০


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২ এপ্রিল, ২০২১ ৬:৪০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় হেফাজতে ইসলামের সমর্থকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় হেফাজতকর্মীরা ইটপাকেল নিক্ষেপ করলে পুলিশ রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ ও হেফাজতের কর্মী-সমর্থকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ হেফাজতে ইসলামের অন্তত ২০ জন কর্মী-সমর্থককে আটক করেছে।

আজ শুক্রবার (২ এপ্রিল) জুমার নামাজের পর এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ বেলা ১১টা থেকেই গাজীপুর চৌরাস্তা ও বোর্ডবাজার জামে মসজিদের চারপাশে পুলিশ সতর্ক অবস্থান নেয়। হেফাজতে ইসলামের পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর চান্দনা চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চান্দনা চৌরাস্তা ঈদগাহ ময়দানে সমবেত হয় সমর্থকেরা। পরে তারা মিছিলসহকারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বের হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের মাঠের মধ্যেই সমাবেশ করার অনুরোধ করে। হেফাজতের কর্মী-সমর্থকেরা চান্দনা চৌরাস্তায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশ আত্মরক্ষার্থে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। প্রায় আধঘণ্টা পর হেফাজত কর্মী–সমর্থকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয় পুলিশ। এতে পুলিশসহ অন্তত ২০ হেফাজত কর্মী আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

পরে চান্দনা চৌরাস্তা এলাকা থেকে হেফাজতে ইসলামের অন্তত ২০ জন কর্মী-সমর্থককে আটক করে পুলিশ। সংঘর্ষের সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আধঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার জাকির হাসান জানান, হেফাজতে ইসলামের পূর্ব নির্ধারিত বিক্ষোভ কর্মসুচি তাদেরকে মসজিদ চত্বরেই পালনের অনুরোধ করা হয়। কিন্তু তারা মহাসড়কে উঠার চেষ্টা নিয়ে পুলিশের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে হেফাজত কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরে তাদেরকে ছত্রভঙ্গ করতে লাঠিপেটা, শতাধিক রাউন্ড টিয়ারশেল ও শটগানের গুলি করা হয়। ইটপাকেলের আঘাতে পুলিশের আট সদস্য আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় ২০ জনকে আটক করা হয়েছে।

হেফাজতে ইসলামের গাজীপুর জেলার যুগ্ম সম্পাদক মুফতি নাসির উদ্দিন খান জানান, চান্দনা চৌরাস্তা ঈদগাহ ময়দানে আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ অতর্কিত লাঠিচার্জ, গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে হেফাজতের অন্তত ১৫ জন কর্মী আহত হয়েছেন।

 

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর