শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

গাজীপুরের সেফহোম থেকে পালালো ১৪ নারী, ৭ জন উদ্ধার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৫ মার্চ, ২০২১ ১০:৩৩ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

গাজীপুরে মহিলা, শিশু ও কিশোরী হেফাজতিদের নিরাপদ আবাসন কেন্দ্র (সেফহোম) থেকে জানালার গ্রিল কেটে ১৪ জন নারী নিবাসী পালিয়ে গেছে।

গতকাল বুধবার (২৪ মার্চ) রাতে গাজীপুর মোগড়খাল এলাকায় অবস্থিত ওই কেন্দ্র থেকে পালিয়ে যাওয়া নারী ও কিশোরীদের বয়স আনুমানিক ১৫ থেকে ২৫ বছর। পরে পুলিশ রাতে অভিযান চালিয়ে জয়দেবপুর রেল স্টেশন এলাকা থেকে ৭ জনকে আটক করে।

উদ্ধার হওয়া ৭ জনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে।

তারা হলেন- নারায়ণগঞ্জ জেলার লামিয়া, নরসিংদির মাহামুদা আক্তার তুলি এবং তানিয়া। এদের মধ্যে বাকি ৪ জন বাক প্রতিবন্ধী বলে জানা গেছে।

এখনো যারা পালাতক আছে তারা হলেন-লালমনিরহাটের হাতীবান্ধা থানার মাঠগ্রাম এলাকার মিলন মিয়ার মেয়ে মিম আক্তার( ১৭), পটুয়াখালীর মির্জাগঞ্জ থানার দেউলি এলাকার সৈয়দ মিল্টনের মেয়ে মলি আক্তার (১৭), নরসিংদীর শিবপুর থানার ধানুয়া এলাকার শাহ আলমের মেয়ে মনিরা (১৫), মুন্সীগঞ্জের লৌহজং থানার বড় নওয়াপাড়া এলাকার বর্না আক্তার নিঝুম (১৫), আশুলিয়া থানা সদর এলাকার ওমর ফারুকের মেয়ে ফাহমিদা আক্তার রিয়া (১৬), নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজ বাতানপাড়া মাদ্রাসা রোড এলাকার কবির মিয়ার মেয়ে তাসলিমা (১৫) এবং একই জেলার বন্দর থানার বাঘবাড়ি এলাকার আব্দুর রশিদের মেয়ে জামিলা খাতুন সুইটি (১৭)।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, বুধবার রাতে ওই আবাসন কেন্দ্রের দোতলার জানালার গ্রিল কেটে এবং খাটের বিছানা দিয়ে ছাদের সঙ্গে বাউন্ডারি ওয়াল পর্যন্ত সিঁড়ি তৈরি করে একে একে ১৪ জন নারী নিবাসী পালিয়ে যায়। এই কেন্দ্রে মোট ৩৪ জন নিবাসী রয়েছেন। এদের মধ্যে থেকে ১৪ জন নিবাসী কিভাবে গ্রিল কেটে পালিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার জাকির হাসান জানান, মহিলা, শিশু ও কিশোরী হেফাজতিদের নিরাপদ আবাসন কেন্দ্র থেকে ১৪ জন পালিয়ে যায়। পরে রাতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জয়দেবপুর রেলওয়ে স্টেশন এলাকা থেকে ৭ জনকে আটক করেছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর