শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৫ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা জাতীয়

কমনওয়েলথে শীর্ষ তিন প্রেরণাদায়ী নারী নেতার তালিকায় শেখ হাসিনা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৬ মার্চ, ২০২১ ১:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কমনওয়েলথভুক্ত ৫৪টি দেশের সরকার প্রধানদের মধ্যে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় নেতৃত্ব দেয়া শীর্ষ তিন অনুপ্রেরণাদায়ী নারী নেতার তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৪ মার্চ) কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে দেয়া এক বিশেষ ঘোষণায় এ কথা বলেন।

শুক্রবার (৫ মার্চ) লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তালিকায় আরো রয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন ও বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলি।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কমনওয়েলথের একটি বিশেষ ঘোষণায় এই তিন নারী প্রধানমন্ত্রীকে কৃতিত্বের স্বীকৃতি দেওয়া হয়েছে।

শেখ হাসিনা সহ এই তিনজনকে নেতাকে ‘অসাধারণ নারী নেতৃত্ব ও গভীর অনুপ্রেরণা’ হিসেবে অভিহিত করে কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি বলেন, আমি কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে তিনজন বিস্ময়কর নারী নেতৃত্বের কথা উল্লেখ করতে চাই, যারা কোভিড-১৯ মহামারি চলাকালে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন এবং যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করেছেন। করোনা মোকাবিলায় এই তিনজন নিজ নিজ দেশে অসাধারণ নেতৃত্বের স্বাক্ষর রেখেছেন।

কমনওয়েলথ মহাসচিব আরো বলেন, আরও অনেক নারীর মতো এই তিন নেতাও তাকে আশার আলো দেখান এমন একটি পৃথিবীর জন্য যা নারী-পুরুষ সবার সম্মিলিত সুন্দর ভবিষ্যৎ এবং স্বার্থ নিশ্চিত করতে পারে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর