শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

বিচ্ছিন্ন ঘটনায় ২৯ পৌরসভায় ভোট গ্রহণ শেষ, চলছে গণনা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ ফেব্রুয়ারি, ২০২১ ৬:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত, ভোটকেন্দ্রে হাতবোমা বিস্ফোরণ, অনিয়মের অভিযোগ এনে প্রার্থীর ভোটবর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ভোটগ্রহণ।

আজ (২৮ ফেব্রুয়ারি) রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ হয়। এই ধাপে সব পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হয়। ভোটগ্রহণ শেষে কেন্দ্রে কেন্দ্রে এখন ফলাফল গণনা চলছে। গণনা শেষে কেন্দ্রেই প্রার্থীদের এজেন্টদের কাছে ফলাফল হস্তান্তর করা হবে। পরে সেই ফলাফল যাবে রিটার্নিং কর্মকর্তার কাছে। রিটার্নিং কর্মকর্তা সব কেন্দ্রের ফলাফল মিলিয়ে বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করবেন।

গণমাধ্যমে প্রকাশিত খবরে জানানো হয়েছে, নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় মুন্সিপাড়ার ৫ নম্বর ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। ওই ব্যক্তির নাম ছোটন অধিকারী (৫৪)। এ সময় আহত হয়েছেন আরও দুজন। রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনের ভোটকেন্দ্রে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। বেলা ১১টার দিকে সারদা থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

প্রশাসনের সহযোগিতায় ভোট দেওয়াসহ নানা অভিযোগ এনে ভোট বর্জন করেন মহেশপুর পৌরসভার বিএনপি প্রার্থী অ্যাডভোকেট আমিরুল ইসলাম খান চুন্নু। এছাড়া ভোট বর্জনের ঘোষণা দেন নীলফামারী পৌরসভার জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী সিদ্দিকুল আলম।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, এ ধাপের নির্বাচনি লড়াইয়ে মেয়র পদে ১০০ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৬৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে এক হাজার ৩১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়া চার উপজেলা চেয়ারম্যান এবং ১৩ ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদেও ভোটগ্রহণ করা হয়েছে।

যেসব পৌরসভায় ভোট হয়েছে:
যশোরের কেশবপুর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, চট্টগ্রামের মিরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনিয়া, কিশোরগঞ্জের ভৈরব, জামালপুরের সদর, মাদারগঞ্জ ও ইসলামপুর, ময়মনসিংহের নান্দাইল, মানিকগঞ্জের সিঙ্গাইর, গাজীপুরের কালীগঞ্জ, রংপুরের হারাগাছ, রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, বগুড়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুর সদর ও শিবচর, ভোলার সদর ও চরফ্যাশন, হবিগঞ্জ সদর, চাঁদপুরের শাহরাস্তি ও মতলব, ব্রাহ্মণবাড়িয়া সদর, লক্ষ্মীপুরের রায়পুর এবং রংপুরের সৈয়দপুর।

যে চার উপজেলায় চেয়ারম্যান পদে উপনির্বাচন হয়েছে:
ঝিনাইদহের শৈলকুপা, ফরিদপুরের মধুখালী, রাজশাহীর পবা ও কুমিল্লার দেবিদ্বার উপজেলা।

একই দিন চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ড, ঝিনাইদহের শৌলকুপা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড, পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড এবং সিরাজগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ভোটগ্রহণ করা হয়। চতুর্থ ধাপে স্থগিত হওয়া নরসিংদীর চারটি, শরীয়তপুরের দুটি ও সোনাইমুড়ির একটি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর