রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

৪২ দিন পর কারাগার থেকে জামিনে মুক্ত ‘মাছ কাদের’


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৩ ফেব্রুয়ারি, ২০২১ ৯:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীর ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবদুল কাদের ওরফে মাছ কাদের জামিনে মুক্তি পেয়েছেন। গত ১২ জানুয়ারি পাঠানটুলী ওয়ার্ডে সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণার সময় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে একজনের মৃত্যুর ঘটনায় তিনি গ্রেফতার হয়েছিলেন। আজ (২৩ ফেব্রুয়ারি) মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ৪২ দিন পর তাকে মুক্তি দেওয়া হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মো. রফিকুল ইসলাম রাজনীতি সংবাদকে জানান, আবদুল কাদের একটি হত্যা মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। কারাগারে জামিননামার আসার পর সন্ধ্যায় তাকে মুক্তি দেওয়া হয়।

গত ১২ জানুয়ারি পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এবং বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে আজগর আলী বাবুল নামে একজন মারা যান। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে আবদুল কাদেরসহ ২৬ জনকে আটক করে। এরপর কাদেরকে প্রধান আসামি করে ১৩ জনের বিরুদ্ধে ডবলমুরিং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহত আজগর আলী বাবুলের ছেলে সিজান মোহাম্মদ সেতু।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চসিক নির্বাচনে ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডে বিজয়ী হন আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর। তিনি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। আবদুল কাদের কারাগারে থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর