মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ | ১২ আশ্বিন, ১৪২৯ | ৩০ সফর, ১৪৪৪

মূলপাতা জাতীয় পার্টি

বিএনপি দুর্বল হয়ে পড়েছে, আওয়ামী লীগ সুপারপাওয়ার হয়ে গেছে: জিএম কাদের


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ ফেব্রুয়ারি, ২০২১ ৮:০০ : অপরাহ্ণ

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, রাষ্ট্রক্ষমতায় না থাকলে রাজনৈতিক দলগুলো দুর্বল হতে থাকে। ক্ষমতার বাইরে থেকে বিএনপিও দুর্বল হয়ে পড়েছে, জাতীয় পার্টিও দুর্বল হয়েছে। আওয়ামী লীগও অনেক দিন ক্ষমতার বাইরে থেকে দুর্বল হয়ে পড়েছিল। ১৯৯৬ সালে জাতীয় পার্টির সমর্থন নিয়ে আওয়ামী লীগ সরকার গঠন করেছে। তার আগে আওয়ামী লীগ দুর্বল থাকলেও এখন রাষ্ট্রক্ষমতায় থেকে সুপারপাওয়ার হয়ে গেছে।

আজ (১৮ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার দুপুরে জাপার বনানীর কার্যালয়ে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে যৌথ মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেন, ১৯৯১ সালের পর থেকে দেশে সাংবিধানিকভাবেই একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। এতে আনুষ্ঠানিকভাবেই দেশে বৈষম্য সৃষ্টি হয়েছে। যারাই সরকার গঠন করে, তারা আইনের ঊর্ধ্বে থেকে দুর্নীতি ও লুটপাটে জড়িত। উপজেলা পর্যায়ের নেতারাও বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করছেন। পেশিশক্তি, কালোটাকা আর প্রশাসনকে কাজে লাগিয়ে কলুষিত করছে নির্বাচনব্যবস্থা। একটি দলের প্রার্থীরাই নির্বাচনে জিতছেন, তাই রাজনীতির মাঠে অন্য দলগুলোর টিকে থাকাই দুরূহ হয়ে পড়েছে।

জাতীয় পার্টি মহাজোটে নেই, কোনো জোটেই নেই উল্লেখ করে তিনি বলেন, জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে মাঠে আছে। নির্বাচনের সময় আওয়ামী লীগের সঙ্গে কিছু আসনে সমঝোতা হয়েছে। তবে বেশির ভাগ আসনেই জাতীয় পার্টির প্রার্থীরা শেষ সময় পর্যন্ত নির্বাচনের মাঠে লড়াই করেছেন। জাতীয় পার্টি কারও দয়া বা ভিক্ষার রাজনীতি করে না।

জি এম কাদের বলেন, দেশে মানুষের ভোটের অধিকার নেই। নির্বাচনের নামে প্রহসন চলছে। তাই ভোটের প্রতি সাধারণ মানুষের আগ্রহ নেই। দুর্নীতি, দুঃশাসন আর লুটপাটের রাজনীতির বিরুদ্ধে জাতীয় পার্টির সংগ্রাম চলবে।

সভায় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, কো-চেয়ারম্যান সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান, রেজাউল ইসলাম ভূঁইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদের ও হেনা খান, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান, মোস্তফা আল মাহমুদ ও এইচ এম শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব বেলাল হোসেন প্রমুখ।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর