বুধবার, ৬ জুলাই, ২০২২ | ২২ আষাঢ়, ১৪২৯ | ৬ জিলহজ, ১৪৪৩

মূলপাতা দেশজুড়ে

বঙ্গোপসাগরে মাছধরার ট্রলারডুবি, চার জেলের লাশ উদ্ধার, নিখোঁজ ৯


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৩ জানুয়ারি, ২০২১ ৬:২০ : অপরাহ্ণ

বঙ্গোপসাগরের সেন্ট মার্টিন এলাকায় একটি মাছধরার ট্রলারডুবির ঘটনায় চার জেলের লাশ উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা। জীবিত উদ্ধার করা হয়েছে ১৩ জনকে। ট্রলারডুবির পর এখনো ৯ জেলে নিখোঁজ আছেন।

শনিবার (২৩ জানুয়ারি) ভোরে সেন্টমার্টিনের লাইট হাউস থেকে প্রায় ৩৫ মাইল দূরত্বে এফভি জামজামি নামের ট্রলারটি ডুবে যায় বলে জানিয়েছেন কোস্টগার্ড সেন্টমার্টিনের ইনচার্জ লে. আরিফুজ্জামান রনি।

বেঁচে যাওয়া জেলেরা জানান, আজ (২৩ জানুয়ারি) শনিবার ভোরে কক্সবাজারের টেকনাফ থেকে ২০ নটিক্যাল মাইল দূরে গভীর সাগরে মাছ ধরার সময় ট্রলারটি বৈরি আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়।

মাছধরার ওই ট্রলারটি এক সপ্তাহ আগে সাগরে গিয়েছিল বলে জানিয়েছেন ট্রলারটির মালিক চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলী। তিনি বলেন, আজ সকালে হঠাৎ ঘন কুয়াশায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হলে ট্রলারটি ডুবে যায় বলে তিনি খবর পান। ট্রলারটি চট্টগ্রামের কর্ণফুলী থেকে এক সপ্তাহ আগে সাগরে গিয়েছিল। ওই ট্রলারে ২৬ জন ছিলেন।

খবর পেয়ে নৌবাহিনীর দুটি জাহাজ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার তৎপরতা চলছে।

কোস্টগার্ড সেন্টমার্টিনের ইনচার্জ লে. আরিফুজ্জামান রনি জানান, ভোরে সেন্টমার্টিন দ্বীপ থেকে দক্ষিণে বঙ্গোপসাগরে ফিশিং ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে চার জনের লাশ এবং জীবিত অবস্থা ১৩ জনকে উদ্ধার করে। নিখোঁজ জেলেদের সন্ধানে কোস্টগার্ডের দু’টি ও নৌবাহিনীর দু’টি জাহাজ নিয়ে উদ্ধার অভিযান চলছে।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর