বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা দেশজুড়ে

সাঈদ খোকনকে দল থেকে বহিষ্কারের দাবি আওয়ামীপন্থী আইনজীবীদের


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১০ জানুয়ারি, ২০২১ ৭:১২ : অপরাহ্ণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র ও বর্তমান আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোহাম্মদ সাঈদ খোকনকে দলীয় পদ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্টের আওয়ামীপন্থী আইনজীবীরা।

রোববার (১০ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে সাধারণ আইনজীবীদের ব্যানারে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা এই দাবি জানান।

সাধারণ আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট ড. মো. মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, যে কিনা আমাদের দেশের গণমানুষের নন্দিত নেতা। সেই নেতাকে নিয়ে সাবেক মেয়র সাঈদ খোকন কিছু বিভ্রান্তি সৃষ্টি করেছেন। তার এমন বক্তব্যের কারণে আমরা তার বাড়ি ঘেড়াও করবো। দুর্নীতিবাজ, শত শত কোটি টাকার দুর্নীতির দায়ে অভিযুক্ত সেই ব্যর্থ মেয়রের বিরুদ্ধে আজকের এই প্রতিবাদ সভা। আমরা সাঈদ খোকনের বিচার চাই। আমরা সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা করবো। রাজনৈতিকভাবে তাকে প্রতিহত করবো।

অ্যাডভোকেট মেহেদী বলেন, ‘সাঈদ খোকনের মতো কুলাঙ্গারদের জায়গা বাংলাদেশ আওয়ামী লীগে হতে পারে না। আমরা কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে তার বহিষ্কারের জোর দাবি জানাচ্ছি। আমাদের সর্বস্তরের আইনজীবীদের একটাই দাবি- মাননীয় প্রধানমন্ত্রী, আপনি সাঈদ খোকনকে দল থেকে বহিষ্কার করুন।’

সভায় আরও বক্তব্য রাখেন-বাংলাদেশ আইন সমিতির সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন,সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু, আওয়ামী লীগের আইন উপ-কমিটির সদস্য ব্যারিস্টার শেখ ওবায়েদ ও আব্দুল্লাহ আল হারুন রাসেল, মোহাম্মদ বাকের উদ্দিন ভূইয়া,মফিজ উদ্দিন,সহকারী অ্যাটর্নি জেনারেল হাসিনা মমতাজ,তাসনিম সিদ্দিকী লিনা,শামীম সরদার,মো. মশিউর রহমান,হুমায়ুন কবির, পারভীন আক্তার, ঢাকা দক্ষিণের আওয়ামী আইন বিষয়ক উপদেষ্টা জগলুল কবির, আবুল কালাম আজাদ, শেখ মোহাম্মদ মাজু, মো. ফরাজি, আব্দুর রাজ্জাক রাজু,ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ,সহকারী অ্যাটর্নি জেনারেল আব্বাস উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগের আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, আব্দুর রাজ্জাক, নুর এ আলম উজ্জ্বল, এবিএম শাহজাহান আকন্দ মাসুম প্রমুখ।

শনিবার (৯ জানুয়ারি) রাজধানীতে এক মানববন্ধনে শেখ ফজলে নূর তাপস মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন বলে মন্তব্য করেন সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। লিখিত বক্তব্যে সাঈদ খোকন বলেন, ‘দক্ষিণ সিটির বর্তমান মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস তার পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। মেয়র তাপস দায়িত্ব গ্রহণের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলব, রাঘব-বোয়ালদের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে সর্বপ্রথম নিজেকে দুর্নীতিমুক্ত হতে হবে। তারপর চুনোপুঁটির দিকে দৃষ্টি দিতে হবে।’

তার এই বক্তব্যের প্রতিক্রিয়ায় মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকন যা বলেছেন, সেটা তার ব্যক্তিগত অভিমত। এটার কোনো গুরুত্ব বহন করে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।


আরও খবর