বুধবার, ৬ জুলাই, ২০২২ | ২২ আষাঢ়, ১৪২৯ | ৬ জিলহজ, ১৪৪৩

মূলপাতা দেশজুড়ে

রাতের আধারে কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় বাসে ‘রহস্যজনক’ আগুন


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৪ জানুয়ারি, ২০২১ ৯:২১ : পূর্বাহ্ণ

কিশোরগঞ্জের ভৈরব এবং ব্রাহ্মণবাড়িয়ায় দুটি বাসে রহস্যজনক আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৩ জানুয়ারি) রাত ৯টার দিকে কিশোরগঞ্জের ভৈরবের ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ে অনন্যা সুপার পরিবহনের একটি যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন লাগে। রাত ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার খাটিঁহাতা বিশ্বরোড মোড়ের বেতবাড়ীয়ায় এলাকায় তিশা পরিবহনের একটি বাসে আগুন লাগে। দুটি বাস আগুনে পুড়ে গেলেও যাত্রীদের কেউ হতাহত হননি।

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী জানায়, ঢাকা থেকে ভৈরবে আসা বাসটি সেখানে কিছু যাত্রী নামিয়ে পরে আরও ১০/১২ জন যাত্রী নিয়ে কিশোরগঞ্জের পথে যাত্রা করে। কিছুটা পথ যাওয়ার পরই এলাকাবাসী ও দোকানদাররা বাসের পেছনে আগুণ দেখে চিৎকার শুরু করেন। এ সময় দোকানদার ও পথচারীদের চিৎকারে ড্রাইভার বাস থামান। বাসের পেছনের সিটে আগুন দেখতে পেয়ে যাত্রীরা সবাই দ্রুত নেমে যান। ততক্ষণে পুরো বাসে আগুন ছড়িয়ে পড়ে।

এলাকাবাসী আগুণ নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ভৈরব বাজার ফায়ার সার্ভিস ও নৌ-ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততক্ষণে বাসটি ভস্মীভূত হয়ে যায়।

ভৈরব বাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ রাকিবুল হাসান বলেন, আমরা রাত সাড়ে নয়টায় খবর পেয়ে বাজার ও নদী ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনা স্থলে এসে কাজ শুরু করি। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। আগুন লাগার কারণ জানা যায়নি। তবে বাসের পেছন থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

এদিকে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া আসার পথে বিশ্বরোড মোড়ে যাত্রী নামিয়ে শহরের দিকে যাওয়ার সময় বেতবাড়ীয়া নামক স্থানে বাসটির পেছনের দিকে হঠাৎ করে আগুন লাগে। এ সময় বাসের চালক হেলপারসহ অন্য যাত্রীরা দ্রুত বাস থেকে নেমে যান। মুহূর্তে আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে। তাৎক্ষনিক বাসে আগুন লাগার খবর পেয়ে সরাইল ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে তার আগেই পুরো বাসটি ভস্মীভূত হয়।

সরাইল ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ এ অগ্নিকান্ডের সঠিক কারণ জানাতে পারেননি।

খাটিঁহাতা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, যাত্রীবাহী বাসটি ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিল। তবে কেন, কীভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর