শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

স্মরণ সভায় রেজাউল করিম

করোনাকালীন সময়ে চট্টগ্রামবাসী মহিউদ্দিন চৌধুরীর অভাব টের পেয়েছে


সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশের সময় :৩০ ডিসেম্বর, ২০২০ ১২:২৫ : পূর্বাহ্ণ
????????????????????????????????????
Rajnitisangbad Facebook Page

মহিউদ্দিন চৌধুরী রাজনীতির পাশাপাশি চট্টগ্রামবাসীর অধিকার আদায় ও সামাজিক আন্দোলনে কখনো পিছপা হননি। করোনাকালীন সময়ে চট্টগ্রামবাসী তার অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে।

-এ কথা বলেছেন নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী।

২৮ ডিসেম্বর নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দীন চৌধুরীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুজিব সেনা চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, মহিউদ্দীন চৌধুরী একজন প্রকৃত জননেতা ছিলেন। তিনি সব সময় সুখে-দুঃখে চট্টগ্রাম বাসীর পাশে থাকতেন। তার মতো প্রকৃত মানবতাবাদী নেতা ভবিষ্যতে জন্ম নিলেও নিতে পারে, কিন্তু বর্তমানে নেই।

নেতা হওয়া সহজ কিন্তু জননেতা হওয়া অনেক কঠিন উল্লেখ করে এ আওয়ামী লীগ নেতা বলেন, সকল রাজনীতিবিদ জননেতা হয় না। মহিউদ্দীন চৌধুরীকে নিয়ে আমরা গর্ব করি। কিন্তু গর্ব করার মতো জায়গায় পৌঁছাতে মহিউদ্দীন চৌধুরীকে অনেক কাঠখড় পোহাতে হয়েছে। অনেক ত্যাগের বিনিময়ে তার এই সংগ্রামী জীবন। তিনি ’৯১ এর ঘুর্ণিঝড় পরবর্তী সময়ে নিহত মানুষের পচাঁ-গলা লাশ নিজ হাতে দাফন করেছেন। ডায়রিয়া আক্রান্ত এলাকায় নিজ উদ্যোগে স্যালাইন তৈরি করে বিতরণ করেছেন। একজন প্রকৃত জননেতার যতগুলো গুণাগুণ দরকার মহিউদ্দীন চৌধুরীর কাছে তার সবই বিদ্যমান ছিল।

রেজাউল করিম বলেন, আসন্ন চসিক নির্বাচনে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাত শক্তিশালী করার লক্ষ্যে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মুক্তিযুদ্ধের চেতনার শক্তিকে আরও সমৃদ্ধিশালী করতে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। মুজিব সেনার প্রতিটি নেতাকর্মীকে ভোট কেন্দ্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

নগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মাহাবুব আলম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রধান বক্তা ছিলেন নগর যুবলীগের যুগ্ম-আহবায়ক ও তরুণ আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন খোকা।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ৪০ ও ৪১ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মঈনুল ইসলাম, নজরুল ইসলাম, মুজিব সেনা চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি গোলাম মোস্তফা মোস্তাক, সাদেকুর রহমান সাবের, ফসিউল আলম সমীর, ফসিউল আলম রিয়াদ, ইসমাইল আজাদ, সিজার বড়ুয়া, জামাল উদ্দীন, শেখ হারুন, কামাল উদ্দীন, মো. আসাদ, ফয়সাল আমিন মানিক, যুগ্ম সম্পাদক হাসনাতুজ্জামান চৌধুরী, জাহিদুল ইসলাম রাইসুল, ইঞ্জিনিয়ার মো. আরিফুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর