বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা দেশজুড়ে

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা, তদন্ত করবে পিবিআই


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩০ ডিসেম্বর, ২০২০ ৪:২৮ : অপরাহ্ণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগে দায়ের করা মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত। পিবিআইকে আগামী ৩১ জানুয়ারি তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

গত ২৯ ডিসেম্বর রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন এ মামলা দায়ের করেন। মামলায় সাঈদ খোকন ছাড়াও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা মো. ইউসুফ আলী সরদার, সাবেক উপ-সহকারী প্রকৌশলী মো. মাজেদ, কামরুল হাসান, হেলেনা আক্তার, আতিকুর রহমান স্বপন ও মো. ওয়ালিদকে আসামি করা হয়েছে।

জানা গেছে, ডিএসসিসি মালিকানাধীন ওই মার্কেটটির তিনটি ব্লকে নকশা-বহির্ভূত ৯১১টি দোকান ছিল। এসব দোকান উচ্ছেদে ৮ ডিসেম্বর অভিযান শুরু করেন ডিএসসিসির কর্মকর্তারা। ওই দিন কয়েক দফায় দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে সংঘর্ষের পর শুরু হয় উচ্ছেদ অভিযান। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রায় ৩০০ দোকান উচ্ছেদ করা হয়।

ক্ষতিগ্রস্ত দোকানিরা সেদিন অভিযোগ করেন, সাবেক মেয়র সাঈদ খোকনের সময় (এক বছর আগে) নকশাবহির্ভূত এসব দোকান বৈধ করতে কয়েক কোটি টাকা দিয়েছেন তারা। দোকানগুলো থেকে ডিএসসিসি এতদিন ভাড়াও নিয়েছে।


আরও খবর