শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কুষ্টিয়ায় ভাঙচুর করা বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে গুলি, টাঙানো হলো কালো পতাকা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৬ ডিসেম্বর, ২০২০ ১:৪৪ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুষ্টিয়ায় এবার ভাঙচুরকৃত বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে ফাঁকা গুলি ও কালো পতাকা টাঙিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে শহরের ব্যস্ততম এলাকা পাঁচরাস্তা মোড়ে ভাস্কর্য স্থাপন এলাকায় পুলিশের উপস্থিতিতে কয়েকজন দুর্বৃত্ত কমান্ডো স্টাইলে পিস্তল উঁচিয়ে ২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যার পর একটি অ্যাশ কালারের মাইক্রোবাস এসে পাঁচ রাস্তার মোড়ে ভাঙচুরকৃত বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে থামে। গাড়ি থেকে কমান্ডো স্টাইলে অস্ত্র হাতে কয়েকজন নেমে আসে। দুইজন পর পর দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। মুহূর্তের মধ্যে স্থানীয়রা ছোটাছুটি শুরু করে। অল্প সময়ের মধ্যেই অস্ত্রধারী দুর্বৃত্তরা গাড়িতে উঠে দ্রুতবেগে পালিয়ে যায়।
এরপর বঙ্গবন্ধুর ভাস্কর্যস্থলে একটি বাঁশের সাথে কালোপতাকা বাঁধা দেখা যায়।

এ ঘটনা সেখানে উপস্থিত পুলিশ লাইনসের এসআই মকছেদুর রহমান সরাসরি প্রত্যক্ষ করেন। তবে তিনি তাদের আটকাতে পারেননি।

এসআই মকছেদুর বলেন, বেলা ৩টার দিকে তিনি ভাস্কর্যের সামনে পেশাগত দায়িত্বে আসেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সেখানে একটি নোহা গাড়ি আসে। ওই গাড়ির ভেতর থেকে ফাঁকা গুলি ছোড়া হয়। গাড়িটিতে কোনো নম্বর প্লেট ছিল না। সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়।

রাত সাড়ে ৮টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন খুলনা বিভাগীয় পুলিশের অতিরিক্ত ডিআইজি এ কে এম নাহিদুল ইসলাম। এসময় কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফাঁকা গুলি ছোড়ার বিষয়ের প্রশ্নে অতিরিক্ত ডিআইজি এ.কে.এম নাহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য যারা ভেঙেছে তারাই এই গুলির ঘটনা ঘটিয়েছে। বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত দিয়ে দুর্বৃত্তরা আমাদের প্রাণে আঘাত করেছে। এদের কাউকেই ছাড় দেওয়া হবে না। আইনি প্রক্রিয়ায় কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

কুষ্টিয়া শহরের পাঁচরাস্তার মোড়ে পৌরসভার তত্ত্বাবধানে ৩০ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। এর একটির কাজ প্রায় শেষের দিকে। এরই মধ্যে শুক্রবার রাত ২টার দিকে কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের হাত ও মুখ ভাঙচুর করে দুর্বৃত্তরা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর