সোমবার, ২২ জুলাই, ২০২৪ | ৭ শ্রাবণ, ১৪৩১ | ১৫ মহর্‌রম, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: সিসিটিভির ফুটেজ দেখে ২ মাদ্রাসাছাত্র আটক


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৬ ডিসেম্বর, ২০২০ ১২:২৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় সিসিটিভির ফুটেজ দেখে দুই মাদ্রাসাছাত্রকে আটক করেছে পুলিশ।

শনিবার (৫ ডিসেম্বর) গভীর রাতে কুষ্টিয়ার যুগিয়া এলাকার একটি মাদ্রাসা থেকে তাদের আটক করা হয়। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভির আরাফাত জানান, সিসিটিভির ফুটেজ দেখে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। এ ব্যাপারে রোববার দুপুরে প্রেস ব্রিফ্রিং করে বিস্তারিত জানানো হবে।

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে গত শুক্রবার রাতে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙার সিসিটিভি ফুটেজ একটি টিভি চ্যানেলের অনলাইন প্রকাশ করা হয়েছে। এই ফুটেজে দেখা যায়, ভাস্কর্য ভাংচুরে অংশ নেয় দুই ব্যক্তি। রাত ২টার পরে দুই ব্যক্তি পিঠে ব্যাগ নিয়ে এসে মই দিয়ে ওপরে ওঠে। এরপর তারা ব্যাগ থেকে হাতুড়ি বের করে ভাস্কর্য ভেঙে চলে যায়।

ভিডিও ফুটেজে দেখা যায়, দু’জনই টুপি ও পাজামা-পাঞ্জাবি পরিহিত। দুজনের মধ্যে একজনের পিঠে ব্যাগ ঝোলানো রয়েছে। শহরের যে সড়কটি মজমপুর গেট হয়ে পাঁচ রাস্তার মোড়ে এসে মিশেছে পায়ে হেঁটে তারা এসে এক মিনিটের মধ্যে ভাস্কর্যটি ভেঙে তারা ঘটনাস্থল ত্যাগ করে।

পুলিশ জানায়, ঘটনার পর পুলিশ শহরের বেশ কয়েকটি সড়কের সিসিটিভির ফুটেজ উদ্ধার করে। এরপর ফুটেজ যাচাই করে কারা এ ঘটনায় অংশ নিয়েছিল তা শনাক্ত করতে সক্ষম হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর