মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জিলহজ, ১৪৪৩

মূলপাতা জাতীয়

সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মুনীরুজ্জামান আর নেই


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৪ নভেম্বর, ২০২০ ১২:০৩ : অপরাহ্ণ

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান আর নেই। করোনায় আক্রান্ত হয়ে আজ (২৪ নভেম্বর) মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় রাজধানীর একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭২ বছর।

বিকাল তিনটায় জাতীয় প্রেসক্লাবে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

পরিবার সূত্রে জানা গেছে, খন্দকার মুনীরুজ্জামান সম্প্রতি জ্বরে আক্রান্ত হন। এরপর তার করোনা পরীক্ষা করা হয়। টেস্টে পজিটিভ হওয়ার পর তিনি শান্তিনগরে নিজ বাসায় চিকিৎসাধীন ছিলেন। ৩১ অক্টোবর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে তাকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তী সময়ে তিনি করোনা নেগেটিভ হন। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতা থাকায় তিনি আর সুস্থ হননি।

খ্যাতিমান এই সাংবাদিক মৃত্যুকালে স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

খন্দকার মুনীরুজ্জামান ১৯৪৮ সালে ১২ মার্চ ঢাকায় জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

কলামিস্ট, রাজনৈতিক বিশ্লেষক খন্দকার মুনীরুজ্জামান ১৯৭০ সালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মুখপত্র সাপ্তাহিক একতার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এর আগে তিনি ছাত্র ও শ্রমিক আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি প্রায় এক যুগ ধরে দেশের প্রাচীন পত্রিকা দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর আগে দৈনিক সংবাদের সম্পাদকীয় বিভাগের দায়িত্বে ছিলেন।

প্রবীণ এই সাংবাদিকের মৃত্যুতে সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে স্মৃতিচারণ করছেন। তার কর্মস্থল দৈনিক সংবাদে শোকাহত পরিবেশ বিরাজ করছে।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর