বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪ | ১ কার্তিক, ১৪৩১ | ১৩ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা রাজধানী

শমসের মবিন চৌধুরী আটক


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২৪ ৪:২৭ : অপরাহ্ণ
শমসের মবিন চৌধুরী
Rajnitisangbad Facebook Page

দেশের রাজনীতিতে ‘কিংস পার্টি’ হিসেবে পরিচিতি পাওয়া তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বনানী ডিওএইচএস’র বাসা থেকে তাকে আটক করা হয়।

তবে কোন অভিযোগ বা মামলায় তাকে আনা হয়েছে, বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ডিএমপির গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার রবিউল হোসেন ভূঁইয়া জানান, ডিবি গুলশানের একটি টিম শমসের মবিন চৌধুরীর বনানীর বাসায় দুপুর থেকে অভিযান পরিচালনা করে। পরে শমসের মবিনকে বাসা থেকে আটক করা হয়। তাকে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আটক করা হয়েছে।

 

এর আগে, গতকাল বুধবার দুপুরে ঢাকা শাহজালাল বিমানবন্দরে শমসের মবিন চৌধুরীকে বিদেশে যেতে বাধা দেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তিনি তার স্ত্রীর সঙ্গে বিদেশে যাওয়ার চেষ্টা করলে হজরত বিমানবন্দর থেকে তাদের ফেরত পাঠানো হয়। স্ত্রীর চিকিৎসার জন্য তিনি থাইল্যান্ডে যেতে চেয়েছিলেন।

উল্লেখ্য, শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালে তিনি বিএনপির সব পদ থেকে পদত্যাগ করেন।

এরপর ২০১৮ সালে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশে যোগ দেন তিনি। সবশেষ গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের আগে ২০২৩ সালের সেপ্টেম্বরে তৃণমূল বিএনপির চেয়ারপারসন হন তিনি। এ দলের প্রতিষ্ঠাতা ছিলেন প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদা। গত জাতীয় নির্বাচনের আগে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দিয়েছিল নির্বাচন কমিশন।

আরও পড়ুন:

শমসের-তৈমুর ‘জাতীয় বেঈমান’, বললেন তৃণমূল বিএনপির প্রার্থীরা

শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর