সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

শমসের-তৈমুর ‘জাতীয় বেঈমান’, বললেন তৃণমূল বিএনপির প্রার্থীরা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৯ ডিসেম্বর, ২০২৩ ১১:৩১ : অপরাহ্ণ
তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মোবিন চৌধুরী ও মহাসচিব তৈমুর আলম খন্দকার।
Rajnitisangbad Facebook Page

দেশের রাজনীতিতে ‘কিংস পার্টি’ হিসেবে পরিচিতি পাওয়া তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মোবিন চৌধুরী ও মহাসচিব অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে ‘জাতীয় বেঈমান’ আখ্যায়িত করেছেন দলটির ৬০ জন প্রার্থী।

তৃণমূল বিএনপির প্রার্থীরা বলেছেন, শমসের মবিন চৌধুরী ও তৈমুর আলম তাদেরকে নির্বাচনী মাঠে নামিয়ে এখন যোগাযোগ বন্ধ করে দিয়েছেন। তারা অন্য একটি দলের সঙ্গে আতাত করে আমাদেরকে কোণঠাসা করে রেখেছেন, যাতে আমরা নির্বাচন করতে না পারি।

আজ শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক আলোচনায় ৬০ প্রার্থীর পক্ষে এ অভিযোগ করা হয়।

‘তৃণমূল বিএনপির সব প্রার্থীর সঙ্গে মতবিনিময় ও আলোচনা সভা’ শীর্ষক এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দলের কো-চেয়ারপারসন কে এ জাহাঙ্গীর মাজমাদার এবং সভাপতি হিসেবে দলের ভাইস চেয়ারপারসন মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমানের অংশ নেওয়ার কথা থাকলেও তারা আসেননি।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা-১৫ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী খন্দকার এমদাদুল হক সেলিম।

নির্বাচনে তৃণমূল বিএনপির ১৩৭ জন প্রার্থী আছেন জানিয়ে এমদাদুল হক সেলিম বলেন, ‘দলের চেয়ারপারসন ও মহাসচিব আমাদের সঙ্গে কোনো যোগাযোগ রাখছেন না। আমাদের সুবিধা-অসুবিধা, কীভাবে আমরা নির্বাচন করছি, আমাদের কী প্রয়োজন, সে ব্যাপারে কোনো খোঁজখবর রাখছেন না।’

তিনি বলেন, ‘তৃণমূল বিএনপি শীর্ষ দুই নেতা সবার সঙ্গে আলোচনা করে ৩০০ আসনেই প্রার্থী দিতে পারতো এবং অন্তত ১০০ আসন নিয়ে সংসদে বিরোধী দল হতে পারতো। কিন্তু ওই দুই জাতীয় বেইমানের কারণে এটা হয়নি।’

এমদাদুল হক সেলিম অভিযোগ করে বলেন, ‘শমসের ও তৈমুরের উদ্দেশ্য ভিন্ন। তাদের মুখে এক কথা, অন্তরে আরেক কথা। তাদের বহিষ্কার করে তৃণমূল বিএনপিতে নতুন নেতৃত্ব নিয়ে এলে আমরা খুশি হবো। ১৩৭ জন প্রার্থীর মধ্যে ওই দুজন বাদে সবাই আমাদের সঙ্গে আছেন।’

সভায় ৬০ আসনের তৃণমূলের প্রার্থীরা উপস্থিত ছিলেন। তারা দাবি করেছেন, দলের ১৩০ জন প্রার্থী এখন তাদের সঙ্গে আছেন।

সভায় অভিযোগ করা হয়, শমসের মবিন, তৈমুর আলম ও তৃণমূল বিএনপির নির্বাহী চেয়ারপারসন অন্তরা হুদা দলের তহবিল থেকে টাকা তছরুপ করেছেন। এই পরিস্থিতিতে দলীয় সংকট সমাধান করে নির্বাচনের মাধ্যমে তৃণমূল বিএনপি যেন সংসদের বিরোধী দল হতে পারে, সে জন্য ২৪ ঘণ্টার মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ও তার হস্তক্ষেপ চেয়েছেন দলটির এই নেতারা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে তৃণমূল বিএনপির বরগুনা-১ আসনের প্রার্থী ইউনুস সোহাগ, ময়মনসিংহ-৪ আসনের প্রার্থী দীপক চন্দ্র গুপ্ত, ঢাকা-৬ আসনের প্রার্থী কাজী সিরাজুল ইসলাম, নেত্রকোনা-৪ আসনের প্রার্থী আল মামুন প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর