শনিবার, ৫ অক্টোবর, ২০২৪ | ২০ আশ্বিন, ১৪৩১ | ১ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা রাজধানী

৪ বছর পর দেশে ফিরলেন মাওলানা মিজানুর রহমান আজহারী


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২ অক্টোবর, ২০২৪ ৬:৪৫ : অপরাহ্ণ
ঢাকা শাহজালাল বিমানবন্দরে মিজানুর রহমান আজহারীকে অভ্যর্থনা জানান তার স্বজনরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দীর্ঘ চার বছর পর মালয়েশিয়া থেকে দেশে ফিরেছেন জনপ্রিয় ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী। আজ বুধবার সন্ধ্যায় তিনি ঢাকা শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান।

দেশে আসার পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আজহারী লেখেন, ‘আলহামদুলিল্লাহ, সালামাতে প্রিয় মাতৃভূমিতে এসে পৌঁছালাম। পরম করুণাময় এই প্রত্যাবর্তনকে বরকতময় করুন। দুআর নিবেদন।’

 

আলাদা পোষ্টে মিজানুর রহমান আজহারীর মামা মোশারফ হোসেন বিমানবন্দরে তাকে ফুল দিয়ে শুভেচ্ছার ছবি পোস্ট করেন। তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ, আমাদের প্রিয় রাহবার এখন প্রিয় মাতৃভুমি বাংলাদেশে’।

এর আগে, গত ৬ আগস্ট শিগগির দেশে ফিরছেন বলে জানিয়েছিলেন মাওলানা মিজানুর রহমান আজহারী।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে ওই ভিডিও বার্তায় তিনি বলেন, ‘অনেকে আমাকে মেসেজ করে ও ব্যক্তিগতভাবে ফোন করে জানতে চেয়েছেন আমি কবে দেশে ফিরবো। আমি তাদের বলতে চাই, আমি দ্রুতই দেশে ফিরবো। আপনাদের সঙ্গে দেখা করার অপেক্ষাতে রয়েছি আমি নিজেও। শিগগির সাম্য, মানবিকতার মুক্ত-স্বাধীন, বাংলাদেশে আমি আপনাদের সঙ্গে সাক্ষাৎ করতে চাই।’

পারিপার্শ্বিক কিছু কারণ দেখিয়ে ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে মিজানুর রহমান আজহারী মালয়েশিয়া চলে যান। এরপর থেকে তিনি সেখানেই অবস্থান করছিলেন।

দেশ ছাড়ার আগে ওই বছরের ২৯ জানুয়ারি তিনি নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে লেখেন, ‘পারিপার্শ্বিক কিছু কারণে এখানেই এবছরের তাফসির প্রোগামের ইতি টানতে হচ্ছে। তাই, মার্চ পর্যন্ত আমার বাকী প্রোগ্রামগুলো স্থগিত করা হলো। রিসার্চের কাজে আবারও মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে আবারও দেখা হবে ও কথা হবে ইনশাআল্লাহ।’

২০২০ সালের ২৪ জানুয়ারি লক্ষ্মীপুরে মিজানুর রহমান আজহারীর এক মাহফিলে একই পরিবারের ১২ জন ভারতীয় নাগরিক ইসলাম ধর্ম গ্রহণ করা নিয়ে দেশজুড়ে ব্যাপক আলোচনার জন্ম দেয়। আলোচিত এই হিন্দু পরিবারটি এসেছিল ভারত থেকে। বাংলাদেশের পুলিশ ১২ জনকেই আটক করে এবং পরবর্তীতে তাদের ভারতে ফেরত পাঠানো হয়।

তরুণদের আইডল, সুশিক্ষায় শিক্ষিত তরুণ বক্তা, ইসলামিক স্কলার মাওলানা মিজানুর রহমান আজহারী। তিনি অল্প সময়ে সব শ্রেণি-পেশার মানুষের কাছে ব্যাপক গ্রহণযোগ্য হয়ে উঠেন। বর্তমানে যে ক’জন ইসলামি চিন্তাবিদ রয়েছেন, তাদের মধ্যে তিনি অন্যতম। মিজানুর রহমান ১৯৯০ সালের ২৬শে জানুয়ারি ঢাকার ডেমরায় জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস কুমিল্লার মুরাদনগরের পরমতলা গ্রামে।

আরও পড়ুন: আজহারীর প্রশংসা করে ছাত্রলীগ নেতার ফেসবুকে পোস্ট, কমিটি স্থগিত

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর