শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৩ আগস্ট, ২০২৪ ১:০৪ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আবদুল্লাহ (৪৫) নামের এক বাংলাদেশি নাগরিক নিহত হয়েছেন।

গত রোববার দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ওয়াহেদপুর সীমান্তের ওপারে ভারতীয় অংশে গুলিবিদ্ধ হয়ে মারা যান তিনি।

আবদুল্লাহ নারায়ণপুর ইউনিয়নের নিশিপাড়া গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল আলীম এ তথ্য নিশ্চিত করেছেন। তবে বিষয়টি এখনো নিশ্চিত করেন বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) কর্তৃপক্ষ।

স্থানীয় বাসিন্দা, জনপ্রতিনিধি, নিহতের স্বজন ও বিজিবি সূত্রে জানা গেছে, রোববার দিবাগত রাতে ভারতের মালদা জেলার চাঁদনিচক সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের সময় আব্দুল্লাহসহ কয়েকজন সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করে। এ সময় চাঁদনিচক ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি করলে ঘটনাস্থলেই মারা যান আব্দুল্লাহ। পরে তার মরদেহ নিয়ে যায় বিএসএফ।

 

এদিকে, গতকাল সোমবার রাত ১১টা পর্যন্ত নিহতের মরদেহ হস্তান্তর করেনি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী।

আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে বিজিবির ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনিরুজ্জামান বলেন, ‘ভারতে গিয়ে আবদুল্লাহর নিখোঁজ হওয়ার খবর পেয়েছি। তার স্ত্রী আমাদের কাছে এসেছিলেন। তবে তার মৃত্যুর খবর নিশ্চিত হতে পারিনি। বিএসএফের কাছে জানতে চেয়েছি। তারা এখন পর্যন্ত জানায়নি।’

উল্লেখ্য, গত ৫ থেকে ৯ মার্চ ঢাকায় বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সেই সম্মেলন শেষে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকী সাংবাদিকদের বলেছিলেন, ‘বিজিবি ও বিএসএফের এখন মূল লক্ষ্য যাতে সীমান্তে হত্যা না ঘটে।’

আরও পড়ুন: শেখ হাসিনাসহ ৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর