রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে আওয়ামী লীগের সাবেক এমপি লতিফ আটক


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৯ আগস্ট, ২০২৪ ৮:০৪ : অপরাহ্ণ
চট্টগ্রাম-১১ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য এম এ লতিফ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম-১১ আসনের (বন্দর-পতেঙ্গা) সদ্য সাবেক সংসদ সদস্য (এমপি) এবং মহানগর আওয়ামী লীগের সদস্য এম এ লতিফকে আটক করেছে সেনাবাহিনী।

আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর মাদারবাড়ি নসু মালুম মসজিদ এলাকা থেকে তাকে আটক করা হয়। এর আগে তাকে জনরোষ থেকে উদ্ধার করে সেনাবাহিনী।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ দুপুরে পূর্ব মাদারবাড়ির নসু মালুম মসজিদে জুমার নামাজ আদায় করেন সাবেক এমপি লতিফ। উপস্থিতি টের পেয়ে লতিফকে ঘিরে ধরেন স্থানীয়রা। অবস্থা বেগতিক দেখে মসজিদ সংলগ্ন তার ভাগিনা আদনানুল ইসলাম চৌধুরীর বাসায় আশ্রয় নেন লতিফ। স্থানীয়রা ওই বাড়ি ঘিরে রাখে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় সেনাবাহিনীর একটি দল। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে আটক করে নিয়ে যায় সেনাবাহিনীর একটি টিম।

 

অভিযোগ রয়েছে, গত ১৫ বছর ধরে এমপি লতিফ চট্টগ্রাম বন্দরে প্রভাব খাটিয়ে বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠান থেকে কমিশন নিতেন। এ ছাড়া বন্দর-পতেঙ্গা এলাকায়ও বিভিন্ন অবৈধ ব্যবসা-বাণিজ্য থেকে লতিফ কমিশন নিতেন। এ ছাড়া লতিফ চট্টগ্রাম চেম্বারকে গত ১৫ বছর ধরে জিম্মি করে রেখেছেন।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচির সময় লাখো মানুষ রাস্তায় নেমে আসেন। ছাত্র-জনতার অবিস্মরণীয় অভ্যুত্থানের মুখে পতন হয় শেখ হাসিনা সরকারের। ওই দিন বেলা আড়াইটার দিকে বঙ্গভবন থেকে বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা দেশ থেকে পালিয়ে যান। এর মধ্য দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা সাড়ে ১৫ বছরের ক্ষমতার অবসান ঘটে।

হাসিনার পতনের পর আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলা-উপজেলার বিভিন্ন কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ছাড়া নেতাদের মারধর, হত্যা, বাড়িতে অগ্নিসংযোগের ঘটনাও ঘটছে।

এ অবস্থায় আওয়ামী লীগের নেতারা এখন আত্মগোপনে। কেউ কেউ দেশ ছাড়তে পেরেছেন। ইতিমধ্যে ঢাকা শাহজালাল বিমানবন্দরে সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে অবৈধ পথে ভারতে পালিয়ে যাওয়ার সময় ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীকে আটক করেছে সেনাবাহিনী ও বর্ডার গার্ড। এ ছাড়া গত ৭ আগস্ট চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে আটক করা হয় মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজকে।

আরও পড়ুন: 

চট্টগ্রামের স্বেচ্ছাসেবক লীগ নেতা আজিজ বিমানবন্দরে আটক

আওয়ামী লীগের প্রভাবশালী মন্ত্রী-এমপিরা কে কোথায়

আ.লীগের কেন্দ্রীয় অফিস এখন ছাত্র-জনতার কার্যালয়

শেখ হাসিনা ক্ষমতা ছাড়ার শেষ চার ঘণ্টা যা ঘটেছিল

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর