রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা জাতীয়

রোববার থেকে সরকারি-বেসরকারি অফিসের নতুন সময়সূচি


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২৭ জুলাই, ২০২৪ ৫:০৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কোটা সংস্কার আন্দোলন নিয়ে সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় আগামীকাল রোববার থেকে সরকারি-বেসরকারি অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। মঙ্গলবার পর্যন্ত এ সূচি চলবে।

আজ শনিবার জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার চার ঘণ্টা করে চলে অফিস।

এর আগে কোটা আন্দোলন ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়লে গত রোববার ও সোমবার নির্বাহী আদেশে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছিল। পরবর্তীতে তা বাড়িয়ে মঙ্গলবারও ছুটি ঘোষণা করা হয়। পর বুধবার ও বৃহ্সপতিবার আংশিকভাবে খোলে সরকারি অফিস। সে দু’দিন বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অফিস খোলার সিদ্ধান্ত নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, সরকার বুধ ও বৃহস্পতিবার সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নির্ধারণ করেছে।

এদিকে, অফিস-আদালত খুলে দেওয়া হলেও সারাদেশে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সরকার থেকে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

উল্লেখ্য, গত সপ্তাহে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সারা দেশে বিক্ষোভ, সংঘর্ষ ছড়িয়ে পড়ে। বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ পরিস্থিতিতে গত ১৯ জুলাই রাত থেকে কারফিউ জারি করে সরকার। সংঘর্ষের ঘটনায় সারাদেশে এ পর্যন্ত ২০৪ জন নিহত হয়েছেন। পরিস্থিতির উন্নতি হওয়ায় ধীরে ধীরে বাড়ছে কারফিউ শিথিলের সময়সীমা।

আরও পড়ুন:

এক সপ্তাহে সাড়ে ৫ হাজারের বেশি গ্রেপ্তার

কোটা সংস্কার আন্দোলন: নিহত বেড়ে ২০৪

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর