সোমবার, ৮ জুলাই, ২০২৪ | ২৪ আষাঢ়, ১৪৩১ | ১ মহর্‌রম, ১৪৪৬

মূলপাতা আইন-আদালত

আবার মেয়াদ বাড়লো পুলিশের আইজি আবদুল্লাহ আল মামুনের


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৫ জুলাই, ২০২৪ ৩:৪৬ : অপরাহ্ণ
পুলিশের আইজি আবদুল্লাহ আল মামুন
Rajnitisangbad Facebook Page

মেয়াদ শেষে অবসরে না পাঠিয়ে পুলিশের আইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে আরও এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

আজ শুক্রবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে গত বছরের ৯ জানুয়ারি প্রথম দফায় তাকে দেড় বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছিলো। এ নিয়ে দ্বিতীয় দফায় আরও এক বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

আগামী ১১ জুলাই পর্যন্ত পুলিশের আইজির দায়িত্ব পালন করার কথা ছিল আবদুল্লাহ আল মামুনের।

বিসিএস পুলিশ ক্যাডার অষ্টম ব্যাচের কর্মকর্তা চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে ২০২২ সালের ২২ সেপ্টেম্বর পুলিশের আইজি পদে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি র‍্যাবের মহাপরিচালক (ডিজি), পুলিশ সদরদপ্তরের ডিআইজি (প্রশাসন), ঢাকা রেঞ্জের ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি, সিআইডি প্রধান পদে দায়িত্ব পালন করেছেন।

কর্মজীবনে আবদুল্লাহ আল মামুন পুলিশ সদর দপ্তর, মেট্রোপলিটন পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং বিভিন্ন জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটের দায়িত্ব পালন করেছেন।

তিনি ব্রাহ্মণবাড়িয়ার সদর সার্কেল এএসপি, সিরাজগঞ্জের রাইগনজ সার্কেল এএসপি, চাঁদপুরের হাজীগঞ্জ সার্কেল এএসপি, চাঁদপুরের অতিরিক্ত এসপি, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিএমপি), আর্মড পুলিশ ব্যাটালিয়নের এএসপি, এডিসি (ডিএমপি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া নীলফামারী জেলার সুপারিনটেনডেন্ট পুলিশ (ডিপি), ডিএমপির ডেপুটি কমিশনার (ডিসি), এআইজি (এস্টাবলিশমেন্ট) এবং ঢাকা সদর দপ্তরের এআইজি (গোপনীয়) হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ও ডিআইজি হন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

আরও পড়ুন: মেয়াদ শেষে চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন আইজিপি মামুন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর