রবিবার, ৩০ জুন, ২০২৪ | ১৬ আষাঢ়, ১৪৩১ | ২৩ জিলহজ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

সঞ্জীভা গার্ডেন্সে হত্যার পরিকল্পনা বুঝতে পেরে যা করেছিলেন এমপি আনার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৭ জুন, ২০২৪ ৪:২৯ : অপরাহ্ণ
আনোয়ারুল আজিম আনার
Rajnitisangbad Facebook Page

লকাতার নিউটাউনের সঞ্জীভা গার্ডেন্সে গিয়ে ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার তাকে হত্যার পরিকল্পনা যখন টের পান, তখন তিনি খুনিদের কাছে অনেক কাকুতি-মিনতি করেন। এমনকি দৌড়ে ফ্ল্যাট থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টাও করেন তিনি। ঠিক তখনই পেছন থেকে তাকে মুখে চেতনানাশক ক্লোরোফর্ম মিশ্রিত রুমাল দিয়ে চেপে ধরেন ঘাতক মোস্তাফিজুর রহমান ফকির। এরপর তাকে হত্যা করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবি প্রধান হারুন অর রশীদ এ তথ্য জানান।

হারুন অর রশীদ জানিয়েছেন, এমপি আনারকে হত্যার ঘটনায় কিলিং মিশনে অংশ নেয়া ৭ জনসহ মোট ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এখনো হত্যার ঘটনার মূল কারণ জানা যায়নি।

ডিবি প্রধান বলেন, কলকাতায় বন্ধু গোপালের বাসা থেকে বের হওয়ার পর আনারকে নিয়ে সঞ্জীভা গার্ডেন্সের সেই ফ্ল্যাটে নিয়ে যায় ফয়সাল। এদিকে সঞ্জীভা গার্ডেন্সে অপেক্ষায় ছিলেন মোস্তাফিজ ও জিহাদ হাওলাদার। ফয়সাল ও শিমুল ভূঁইয়া আনারকে নিয়ে ওই ফ্ল্যাটে নিয়ে গেলে রিসিভ করেন শিলাস্তি রহমান ও মোস্তাফিজুর। এরপর হত্যাকাণ্ডটি সংঘটিত করা হয়। হত্যার পর ১৯ মে দেশে চলে আসেন তারা।

হারুন অর রশীদ বলেন, কলকাতায় গিয়ে এই হত্যাকাণ্ডে জড়িত ফয়সাল ভুঁইয়া ও মোস্তাফিজুর রহমানের নাম জানতে পারি। তারা আত্মগোপনের জন্য ফটিকছড়ি ও সীতাকুণ্ডের মাঝখানে পাতাল কালীমন্দিরে লাল ধূতি পরে অবস্থান করছিল। সেখানে তারা হিন্দু পরিচয়ে পাতাল মন্দিরে বাঁচার জন্য লুকিয়েছিল। ফয়সাল ট্রাকচালক ছিলেন। তিনি পাহাড়ে ট্রাক চালাতেন।

 

ডিবি প্রধান বলেন, এই দুজনকে গ্রেপ্তারের জন্য আমাদের একটি টিম ছিল ঝিনাইদহে, সুন্দরবনেও একটি গিয়েছিল। এই দুটি টিম অনেকদিন ধরে খাগড়াছড়ি, বান্দরবান, ফটিকছড়ি, সীতাকুণ্ডে কাজ করছিল। সবদিকে গোয়েন্দা জাল বিছিয়ে আমরা দুজনকে গ্রেপ্তার করি। শিমুল ভূঁইয়ার নেতৃত্বে হত্যাকাণ্ডের জন্য যা যা করা দরকার গ্রেপ্তারকৃতরা সবই করেছে।

এদিকে এমপি আনার হত্যা মামলায় গ্রেপ্তার দুই আসামি মোস্তাফিজুর রহমান ফকির ও ফয়সাল আলী সাজীকে ৬ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

আজ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ তাদের রিমান্ডে পাঠান।

এর আগে মামলার পলাতক এই দুই আসামিকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম। গতকাল বুধবার বিকেলে খাগড়াছড়ির দুর্গম পাহাড়ি এলাকায় হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: 

যেভাবে পাহাড়ে লুকিয়ে ছিলেন আনার হত্যার দুই আসামি

এমপি আনার ফ্ল্যাটে ঢুকলেন পায়ে হেঁটে, বের হলেন টুকরো টুকরো হয়ে

৫০০০ টাকায় এমপি আনারের দেহ ৮০ টুকরো, কসাই জিহাদের লোমহর্ষক বর্ণনা

৫ কোটি টাকার চুক্তিতে এমপি আনার খুন, নেপথ্যে…

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর