শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

শ্রীলংকাকে হেসেখেলে হারিয়ে সিরিজে সমতায় বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় :৬ মার্চ, ২০২৪ ৯:৩৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরালো বাংলাদেশ। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬৫ রানের সংগ্রহ গড়ে লঙ্কানরা। ১৬৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ১১ বল হাতে রেখে ৮ উইকেটে দাপুটে জয় পেয়েছে লাল-সবুজের দল।

এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় ফিরলো স্বাগতিকরা।

আজ বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতে এক রানে ১ উইকেট হারায় লঙ্কানরা। এরপর দ্বিতীয় উইকেটে ৪২ বলে ৬৬ রানের জুটি গড়েন কুশাল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস।

একটা সময়ে শ্রীলংকার সংগ্রহ ছিল ৫ উইকেটে ১১২ রান। ষষ্ঠ উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দাসুন শানাকা ৩৭ বলে ৫৩ রানের জুটি গড়েন। তাদের জুটিতে ১৬৫ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা।

দলের হয়ে ২৭ বলে ৩৭ রান করেন কামিন্দু মেন্ডিস। ২২ বলে ৩৬ রান করেন কুশাল মেন্ডিস। ১৪ বলে ২৮ রান করেন চারিথ আসালঙ্কা। ২১ বলে ৩২ আর ১৮ বলে ২০ রানে অপরাজিত থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দাসুন শানাকা।

বাংলাদেশ দলের হয়ে একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মেহেদি হাসান।

১২০ বলে ১৬৬ রানের টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। ৬.৫ ওভারে স্কোর বোর্ডে ৬৮ রান যোগ করে সাজঘরে ফেরেন সৌম্য সরকার। ২২ বলে ৫টি চারের সাহায্যে ২৬ রান করে ফেরেন তিনি।

৯ ওভারে দলীয় ৮৩ রানে ফেরেন আরেক ওপেনার লিটন কুমার দাস। তিনি ২৪ বলে ৫টি চার আর এক ছক্কায় ৩৬ রান করে ফেরেন।

৮৩ রানে দুই ওপেনার আউট হওয়ার পর দলের হাল ধরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ৫৫ বলে ৮৭ রানের অনবদ্য জুটি গড়ে ১১ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

দলের জয়ে ৩৮ বলে চারটি চার আর ২টি ছক্কার সাহায্যে ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ২৫ বলে দুই চার আর এক ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন তাওহিদ হৃদয়।

আগামী শনিবার সিরিজের ‘অঘোষিত ফাইনাল’ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। সেই ম্যাচে যারা জিতবে সিরিজ তাদের হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর