সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আবহাওয়া

কবে থেকে গরম পড়বে, জানালো আবহাওয়া অফিস


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ ফেব্রুয়ারি, ২০২৪ ১:৩৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সারাদেশে এখন শীত কমে তাপমাত্রা বাড়তে পারে। একই সঙ্গে আগামী সপ্তাহের শেষে আবার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ শুক্রবার সকালে তেঁতুলিয়া ও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে যা তেঁতুলিয়ায় ছিল ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

দেশের বিভিন্ন স্থানে রাতের তাপমাত্রা কিছুটা কমে শীত বেড়েছে। এতে শৈত্যপ্রবাহের আওতাও অনেকটা বেড়ে গেছে।

আজ দেশের ১৯ জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টা অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

কিশোরগঞ্জ, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, শৈত্যপ্রবাহ কিছু কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং উত্তরাঞ্চলে তা বাড়তে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

শনিবার সারা দেশে রাতের ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রোববার সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। পরবর্তী পাঁচ দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে এবং বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর