শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

মির্জা ফখরুলের জন্মদিনে কারাগারে কেক নিয়ে গেলেন স্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৬ জানুয়ারি, ২০২৪ ৯:২১ : অপরাহ্ণ
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার সহধর্মীনী রাহাত আরা বেগম।
Rajnitisangbad Facebook Page

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ৭৭তম জন্মদিন আজ। প্রতিবছর এই দিনে অস্ট্রেলিয়াপ্রবাসী বড় মেয়ের টেলিফোনে মির্জা ফখরুলের ঘুম ভাঙলেও এবার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় কাটাতে হয়েছে নিজের জন্মদিন।

আজ শুক্রবার জন্মদিনে শুভেচ্ছা জানাতে কারাগারে তার সঙ্গে দেখা করেছেন স্ত্রী রাহাত আরা বেগম ও ছোট মেয়ে শাফারু মির্জা সুমি। এ সময় তাদের সঙ্গে মির্জা ফখরুলের বোন নাজমা কালামও ছিলেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, দুপুর ১২টার দিকে মির্জা ফখরুলের স্বজনেরা কারাগারে যান।

তিনি জানান, তারা প্রায় পৌনে এক ঘণ্টা মির্জা ফখরুলের সঙ্গে সময় কাটান। তারা মির্জা ফখরুলের পছন্দের খাবার নিয়ে যান। সঙ্গে একটি কেকও নিয়ে যান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ১৯৪৮ সালের এই দিনে ঠাকুরগাঁওয়ে জন্ম নেন। ২০১৬ সালে বিএনপির মহাসচিব হিসেবে নির্বাচিত হন তিনি। ২০১১ সালের মার্চে দলের মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুর পর তিনি ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করেছিলেন। তার আগে তিনি দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব ছিলেন।

ব্যক্তিগত জীবনে মির্জা ফখরুল বিবাহিত এবং দুই মেয়ের বাবা। বড় মেয়ে মির্জা শামারুহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শেষে সেখানেই শিক্ষকতা করেছেন। বর্তমানে অস্ট্রেলিয়ায় পোস্ট ডক্টরাল ফেলো হিসেবে কর্মরত আছেন। ছোট মেয়ে মির্জা সাফারুহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শেষে একটি স্কুলে শিক্ষকতা করছেন। তার স্ত্রী রাহাত আরা বেগম কলকাতা বিশ্ববিদ্যালয়ের ডিগ্রিধারী। বর্তমানে বেসরকারি একটি প্রতিষ্ঠানে উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর