শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

নির্বাচন কমিশনের মামলার জালে বাঁশখালীর নৌকার প্রার্থী মোস্তাফিজ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৬ ডিসেম্বর, ২০২৩ ১:০৩ : অপরাহ্ণ
চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী।
Rajnitisangbad Facebook Page

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ মঙ্গলবার দুপুরে বাঁশখালীর উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা বাদী হয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে এ মামলা দায়ের করেন।

আদালত ফৌজদারী কার্যবিধি-২০০ ধারায় জবানবন্দি গ্রহণ করে এবং অপরাধ আমলে নিয়ে অভিযুক্তের বিরুদ্ধে সমন জারি করেন। একইসঙ্গে মোস্তাফিজুর রহমান চৌধুরীকে আগামী ৩ জানুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত।

জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জানান, নির্বাচন আচরণবিধি, ২০০৮ এর ৮ (খ) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। আদালত ফৌজদারি কার্যবিধির ২০০ ধারায় বাদীর জবানবন্দি গ্রহণ করেন। এরপর অপরাধ আমলে নিয়ে অভিযুক্ত মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেছেন। আদালত মোস্তাফিজুর রহমান চৌধুরীকে ৩ জানুয়ারির মধ্যে সশরীরে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

গত ৩০ নভেম্বর নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী চট্টগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কার্যালয়ে শোডাউন করে মনোনয়নপত্র জমা দিতে যান। এসময় নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করা প্রসঙ্গে প্রশ্ন করায় সাংবাদিককে প্রকাশ্যে মারধর করেন তিনি।

পরে নির্বাচনি অনুসন্ধান কমিটি মোস্তাফিজুর রহমানের আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে নির্বাচন কমিশনে প্রতিবেদন দেয়। সেখানে বলা হয়, মোস্তাফিজুর রহমান বেশি লোকজন নিয়ে এসে আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে প্রতীয়মান হয়েছে। তবে সাংবাদিককে মারধর ও হুমকির বিষয়টি অনুসন্ধানে প্রমাণিত হয়নি।

নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রতিবেদনের ভিত্তিতে গত ২৪ ডিসেম্বর নির্বাচন কমিশন উপজেলা নির্বাচন কর্মকর্তাকে এমপি মোস্তাফিজের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দেন।

নানা কারণে বিতর্কিত মোস্তাফিজুর রহমান চৌধুরী চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসন থেকে তৃতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এর আগে ২০১৪ এবং ২০১৮ সালেও তিনি এ আসন থেকে নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন: এমপি মোস্তাফিজ মানেই ঔদ্ধত্য?

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর