সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিশেষ সম্পাদকীয়

তিন পেরিয়ে চার বছরে রাজনীতি সংবাদ


সালাহ উদ্দিন সায়েম প্রকাশের সময় :১১ নভেম্বর, ২০২৩ ৯:০১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বর্তমানে দেশের রাজনৈতিক অঙ্গনে অস্থিরতা বিরাজ করছে। বাড়ছে অস্থিতিশীলতা, সংঘাত-সহিংসতা। দেশের অর্থনৈতিক অবস্থাও ভালো নয়। দিন দিন অর্থনৈতিক সংকট গভীর ও দীর্ঘ হচ্ছে। প্রতিমাসেই বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমছে। বাজারে লাগামহীনভাবে বেড়েই চলেছে নিত্যপণ্যের দাম। সেই সঙ্গে পাল্লা দিয়ে প্রতিমাসেই বাড়ছে মূল্যস্ফীতি। এ পরিস্থিতি কোনোভাবেই দেশ ও জনগণের জন্য মঙ্গলজনক নয়।

দেশের এই সংকটময় পরিস্থিতিতে আজ শনিবার চতুর্থ বর্ষে পদার্পণ করছে রাজনীতি সংবাদ। ২০২০ সালের ১১ নভেম্বর এই অনলাইন নিউজ পোর্টালের যাত্রা শুরু হয়।

তৃতীয় বর্ষপূর্তির এই শুভক্ষণে আমাদের সব পাঠক ও শুভানুধ্যায়ীকে নিরন্তর শুভেচ্ছা, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এখন অনলাইনের যুগ। চারদিকে এখন সোস্যাল মিডিয়ার দাপট। বর্তমানে পরিস্থিতি এমন অবস্থায় পৌঁছেছে যে, মানুষ এখন গণমাধ্যমের চেয়েও সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগমাধ্যমের ওপরই বেশি ঝুঁকছে। আগে সময় পেলেই মানুষ পত্রিকার পাতায় চোখ বুলাতো, টেলিভিশনের পর্দায় চোখ রাখতো। কিন্তু সেই পরিস্থিতি আর নেই। বেশির ভাগ মানুষ এখন মাল্টিমিডিয়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে সোশ্যাল মিডিয়ায় সক্রিয়।

মানুষ এখন এতোটাই ব্যস্ত হয়ে পড়েছে যে, তারা তাৎক্ষনিক সব খবর জানতে চায়। ফেসবুক এখন তথ্য পাওয়ার অন্যতম উৎস হয়ে দাঁড়িয়েছে। কোথাও কোনো ঘটনা ঘটলে তা ফেসবুকে শেয়ারের মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ছে।

সোশ্যাল মিডিয়া যেন গণমাধ্যমের সমান্তরালে দৌড়াচ্ছে। তবে গণমাধ্যমের দায়বদ্ধতা যতো বেশি সোশ্যাল মিডিয়ার ততোটা নেই। বিশ্বাসযোগ্য ও নির্ভরযোগ্য তথ্যের জন্য শেষ পর্যন্ত মানুষ সংবাদমাধ্যমেরই দ্বারস্থ হয়।

বর্তমানে অসংখ্য অনলাইন নিউজ পোর্টাল আছে, যে কেউ চাইলেই একটি পোর্টাল খুলতে পারেন। কিন্তু একটি সংবাদমাধ্যমের সবচেয়ে বড় পুঁজি হলো বিশ্বাসযোগ্যতা। এই জায়গায় রাজনীতি সংবাদ নিজস্ব স্বকীয়তা নিয়ে ব্যতিক্রমধর্মী উপস্থাপনার মাধ্যমে নির্ভুল ও নির্ভরযোগ্য তথ্য এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছে। ইতোমধ্যে এটি একটি বিশ্বস্ত সংবাদ মাধ্যম হিসেবে পাঠকের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। পাঠক সাদরে গ্রহণ করেছেন বলেই রাজনীতি সংবাদের পরিচিতি বেড়েছে। দিনে দিনে বেড়েছে পাঠক। তৈরি হয়েছে নতুন নতুন পাঠকশ্রেণি। এটি রাজনীতি বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল হলেও অন্যান্য খবরও পরিবেশন করে পাঠককে নিয়মিত সঙ্গী করে রাখছে।

আমরা একটি দায়িত্বশীল অনলাইন সংবাদমাধ্যম হিসেবে সামনে আরও এগিয়ে যেতে চাই। রাজনীতি সংবাদের পথ চলার সাথী হয়ে অনুপ্রেরণা দিতে সবার প্রতি রইলো কৃতজ্ঞতা।

সালাহ উদ্দিন সায়েম
সম্পাদক, রাজনীতি সংবাদ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর