শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য

টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড মেরে পোশাকশ্রমিকদের ছত্রভঙ্গ করলো পুলিশ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২ নভেম্বর, ২০২৩ ১:০২ : অপরাহ্ণ
আজ দুপুরে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করা পোশাকশ্রমিকদের টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বেতন বাড়ানোর পাশাপাশি হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করা পোশাকশ্রমিকদের টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। পুলিশের ধাওয়ায় পিছু হটেছেন শ্রমিকেরা। বর্তমানে সেখানে থমথমে পরিবেশ বিরাজ করছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে মিরপুর পূরবী সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটে।

টানা চতুর্থ দিনের মতো আজ সকালে আন্দোলনে নামেন পোশাকশ্রমিকেরা। ন্যায্য মজুরি, শ্রমিকদের ওপর আওয়ামী লীগ-যুবলীগের হামলা এবং তাদের হামলায় তিন শ্রমিক নিহত হয়েছেন এমন অভিযোগ তুলে নিহতদের নাম-পরিচয় প্রকাশের দাবিতে তারা এই আন্দোলন করছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল ৮টা থেকেই পোশাকশ্রমিকরা বিক্ষোভ করছিলেন। দুপুর ১২টার দিকে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দিতে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। তারা শ্রমিকদের ধাওয়া দিয়ে মিরপুর-১০ থেকে মিরপুর-১১ এর দিকে নিয়ে যায়। পুলিশের সঙ্গে বিজিবির একটি দলও ছিল। তবে বিজিবি দল টিয়ারশেল বা সাউন্ড গ্রেনেড ছোড়েনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পোশাকশ্রমিক বলেন, ‘বেতন বাড়ানো ও আমাদের ওপর হামলাকারী আওয়ামী লীগ-যুবলীগ কর্মীদের গ্রেপ্তার দাবিতে আমরা শান্তিপূর্ণভাবে অবরোধ করছিলাম। কিন্তু পুলিশ এসে আমাদের ওপর হামলা করে আমাদের ছত্রভঙ্গ করে দেয়।’

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের মিরপুর জোনের সহকারী কমিশনার হাসান মেহতারীন বলেন, গত কয়েকদিন ধরে পোশাকশ্রমিকরা আন্দোলন করছেন। আজকেও মিরপুরের দুই থানার ওসি তাদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করেন। এক পর্যায়ে তারা দুই ওসির ওপর হামলা করেন। পরে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর