সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

কোন বাংলাদেশ চান, দেশবাসীর কাছে প্রধানমন্ত্রীর প্রশ্ন


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২ নভেম্বর, ২০২৩ ১১:০৪ : অপরাহ্ণ
একাদশ সংসদের শেষ অধিবেশনে সমাপনী বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দেশবাসীর কাছে প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনারা কোন বাংলাদেশ দেখতে চান? ধ্বংসস্তূপের বাংলাদেশ দেখতে চান নাকি উন্নত বাংলাদেশ দেখতে চান?

আজ বৃহস্পতিবার একাদশ সংসদের শেষ অধিবেশনে সমাপনী বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

বিএনপি-জামায়াতের চলমান আন্দোলনে ক্ষয়ক্ষতির বিষয়টি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, একটি রাজনৈতিক দল আবার নতুন করে আগুন সন্ত্রাস শুরু করেছে। তারা স্বাধীনতা চায় না। মানুষের কল্যাণও চায় না। এটাই হচ্ছে বাস্তবতা।

বিএনপির সঙ্গে সংলাপের প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, এই সন্ত্রাসী, জঙ্গি, এ অমানুষগুলো-এদের সঙ্গে কারা থাকে আর তাদের সঙ্গে বসা? এই জানোয়ারদের সঙ্গে বসার কথা কারা বলে? জানোয়ারেরও ধর্ম থাকে, তাদের সেটা নেই।

প্রধানমন্ত্রী বলেন, তারা (বিএনপি) নাকি আমাকে পদত্যাগ করাবে এবং এ সরকার হটাবে। নির্বাচন হতে দেবে না, এই বলে তারা তাণ্ডব চালিয়েছে। মাননীয় স্পিকার আমি আপনার অনুমতি চাই। বিএনপি ২৮ তারিখ যে তাণ্ডব চালিয়েছে তার একটি ভিডিওচিত্র আপনাদের সামনে আমি তুলে ধরতে চাই। আপনাদের মাধ্যমে সারা বাংলাদেশের মানুষ যাতে দেখতে পারে তারা কী করেছে।

এ সময় তিনি ২৮ অক্টোবর বিএনপির কর্মসূচিতে সহিংসতার ভিডিও দেখান।

শেখ হাসিনা বলেন, বারবার আমার ওপর আঘাত এসেছে। বিদেশ সফরের সময়ও কিলার ভাড়া করে হত্যার প্রচেষ্টা চালানো হয়েছে। তারপরও আল্লাহর রহমতে আমি বেঁচে গেছি এবং দেশের জন্য কাজ করতে পেরেছি, কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, এখনো বারবার আমার ওপর হামলা হচ্ছে। শুধু দেশে না, বিদেশেও প্রচেষ্টা চালানো হয়েছে। আমি বিস্তারিত বলবো না। শুধু এটুকুই জানিয়ে রাখলাম।

শেখ হাসিনা অভিযোগ করে বলেন, যখন আমি বিদেশে যাই সেখানেও কিলার হায়ার করে আমাকে মারার প্রচেষ্টা। সেই চেষ্টা করেছে ওই খালেদা জিয়ার ছেলে, যে লন্ডনে বসে আছে। সেসহ তাদের যারা সন্ত্রাসী তারাই। তবে আমি কখনো এ ব্যাপারে দুশ্চিন্তাগ্রস্ত নই।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর