রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ঠাকুরগাঁও সীমান্তে বাংলাদেশিকে গুলি করে মারলো বিএসএফ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৩ অক্টোবর, ২০২৩ ১১:৩৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঠাকুরগাঁও সীমান্তে নুরুজ্জামান (৪৫) নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

আজ সোমবার ভোরে বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের রত্নাই এলাকার পশ্চিম সোনামতী ক্যাম্পে এ ঘটনা ঘটে।

নিহত নুরুজ্জামান বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের দক্ষিণ মেদ্যাপাড়া গ্রামের তসলিম উদ্দিন ছেলে। তিনি ৪ সন্তানের জনক ছিলেন। তার মরদেহ এখন ভারতীয় সীমান্তের মধ্যে আছে।

ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল তানজীর আহম্মদ জানান, আমরা জানতে পারি নুরুজ্জামান ভারত থেকে গরু চোরাকারবারীর মাধ্যেমে গরু আনতে যায়। এসময় বিএসএফ গুলিতে তিনি গুরুতর আহত হয়ে পড়ে। পরবর্তীতে জানা যায়, তিনি মারা গেছেন। এ ঘটনায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হচ্ছে।

আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান আকালু বলেন, নুরুজ্জামান গরু চোরাকারবারীর সঙ্গে জড়িত ছিলেন। শুনেছি সোমবার ভোরে তাকে ভারত সীমান্তের মধ্যে গুলি করে বিএসএফের সদস্যরা। তার মরদেহ ভারতের বিএসএফ ১৫২ সোনামতি ক্যাম্পে রয়েছে।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর মাসে ভারত সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৬ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শেখ হাসিনার আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠকে সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু এরপরও সীমান্তে একের পর এক বাংলাদেশিদের হত্যার ঘটনা ঘটছে।

সীমান্তে বিএসএফের গুলিতে হত্যার ঘটনা প্রসঙ্গে গত বছরের ১০ অক্টোবর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেছিলেন, বাংলাদেশ-ভারতের সর্বোচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হওয়ার পরও সীমান্তে মানুষ হত্যার ঘটনা বাংলাদেশেরর জন্য দুঃখজনক আর ভারতের জন্য লজ্জাজনক।

আরও পড়ুন: বিএসএফকে নিয়ন্ত্রণে রাখতে না পারা ভারতের জন্য লজ্জার: পররাষ্ট্রমন্ত্রী

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর